ট্রাম্পের সমালোচনায় ওয়ারেন বাফেট


274 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রাম্পের সমালোচনায় ওয়ারেন বাফেট
আগস্ট ৩, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
আয়কর রিটার্ন প্রকাশে অস্বীকৃতির জন্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করেছেন মার্কিন বিনিয়োগকারী ধনকুবের ও জনহিতৈষী ওয়ারেন বাফেট।

গত সোমবার বাফেটের নিজ অঙ্গরাজ্য নেব্রাসকাতে ডেমোক্রেটিক দল মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের প্রচারণা র‌্যালিতে অংশ নিয়ে তিনি এ সমালোচনা করেন।

ওয়ারেন বাফেট বলেন, ট্রাম্প এই অস্বীকৃতির মাধ্যমে কিছু লুকাচ্ছেন। তিনি কিভাবে সফল ব্যবসায়ী হয়েছেন সে বিষয়ে তিনি ভোটারদের বিভ্রান্ত করছেন। আমেরিকার অর্থনীতিকে সমৃদ্ধ করায় তার সক্ষমতার বিষয়েও ভোটারদের বিভ্রান্ত করছেন ট্রাম্প।

যদিও বাফেটের বক্তব্যকে আমলে নিচ্ছেন না ট্রাম্প। এ বিষয়ে পরদিন মঙ্গলবার ট্রাম্প বলেন, আমি ওয়ারেন বাফেটের মন্তব্যকে প্রধান্য দিচ্ছি না।

বাফেট আরও বলেন, নির্বাচনের দিন হিলারির পক্ষে তিনি নেব্রাস্কার ১০ জন ভোটারকে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য পরিবহন সুবিধা দেবেন ব্যক্তিগতভাবে। অন্যদেরও একই কাজ করার আহ্বান জানান তিনি।

ডেমোক্রেট জাতীয় সম্মেলনে মাইকেল আর ব্লুমবার্গের বক্তব্যের পর তিনিই হলেন সর্বশেষ বিলিয়নিয়ার, যারা ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছেন।

উল্লেখ্য, নেব্রাস্কা হলো রিপাবলিকানদের রাজ্য। এখানে তারাই বিজয়ী হন যথারীতি। সেখানেই ওয়ারেন বাফেটকে নিয়ে প্রচারণা চালাচ্ছিলেন হিলারি।