ট্রাম্প করোনায় আক্রান্ত নন : হোয়াইট হাউস


53 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রাম্প করোনায় আক্রান্ত নন : হোয়াইট হাউস
মার্চ ১৫, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নভেল করোনাভাইরাসে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা। শনিবার হোয়াইট হাউজের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির

হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি বলেন, শুক্রবার ট্রাম্পের দেহে ভাইরাসটির উপস্থিতি আছে কিনা, তা পরীক্ষা করা হয়েছিল। ফল নেগেটিভ এসেছে, যা আজ (শনিবার) সন্ধ্যায় আমি নিশ্চিত হয়েছি।

ফ্লোরিডার অবকাশযাপন কেন্দ্রে ব্রাজিলের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের কয়েকদিন পর মার্কিন প্রেসিডেন্টের দেহে কোভিড-১৯ আছে কিনা তা খতিয়ে দেখা হয়। ব্রাজিলের প্রেসিডেন্টের উপদেষ্টা ফাবিও ওয়েনগার্টেনসহ প্রতিনিধি দলটির কয়েক সদস্যের শরীরে পরে করোনাভাইরাস ধরা পড়ে।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় শুক্রবার যুক্তরাষ্ট্রজুড়ে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজ থেকে সরাসরি টেলিভিশন সম্প্রচার করা এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ট্রাম্প।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম নভেল করোনাভাইরাস দেখা দেয়। এরপরে তা ইউরোপে ছড়িয়ে এখন বিশ্বে মহামারী আকারে বিস্তার নিয়েছে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এই ভাইরাসে ১৭০১ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৪০ জনের।