ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু সোমবার


363 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু সোমবার
আগস্ট ২৮, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে আগামীকাল সোমবার (২৯ আগস্ট) থেকে ঘরমুখী যাত্রীদের জন্য অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম স্টেশন থেকে সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।

রেলওয়ে সূত্র জানায়, টিকিট বিক্রির সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আগামীকাল ২৯ আগস্ট প্রথমদিন বিক্রি হবে ৭ সেপ্টেম্বরের টিকিট। এরপর ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত যথাক্রমে দেওয়া হবে ৮, ৯, ১০ ও ১১ সেপ্টেম্বরের টিকিট।

এছাড়া ঈদ-পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন হতে বিশেষ ব্যবস্থাপনায় ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অগ্রিম বিক্রি হবে যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭ এবং ১৮ সেপ্টেম্বরের টিকিট।একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। তবে ঈদে উপলক্ষে ১১ ও ১২ সেপ্টেম্বর ঢাকা-কলকাতা-ঢাকা পথে মৈত্রী ট্রেন চলাচল করবে না।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বর্তমানে বাংলাদেশে রেলওয়েতে দৈনিক ১ হাজার ৬টি যাত্রীবাহী কোচ থাকে। ঈদুল আজহা উপলক্ষে ওয়ার্কসপ হতে অতিরিক্ত ১৪০টি কোচ সপ আউট-টার্নসহ ১ হাজার ১৪৬টি যাত্রীবাহী কোচ সরবরাহ করা হবে।

বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে দৈনিক ২০২টি লোকোমোটিভ সরবরাহ করা হয়। ঈদ উপলক্ষে কারখানায় মেরামত করে আরও ১৮টিসহ মোট ২২০টি ইঞ্জিন সরবরাহ করা হবে।