ট্রেনের ভাড়া ৭.৮ শতাংশ বাড়ানোর প্রস্তাব


263 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রেনের ভাড়া ৭.৮ শতাংশ বাড়ানোর প্রস্তাব
জানুয়ারি ১৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
বাংলাদেশে ট্রেনের ভাড়া ৭ দশমিক ৮ শতাংশ বাড়াতে চায় রেল কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে যা ফেব্রুয়ারি থেকেই কার্যকর করার ইচ্ছার কথা বলেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

বৃহস্পতিবার রেলভবনে ওয়াইফাই সুবিধার আওতায় আনা উপলক্ষে অয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, “প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। তার অনুমতি সাপেক্ষে আগামী মাস থেকেই রেলের ভাড়া বাড়বে।”

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি যাত্রী সেবার মান ‘ঠিক রেখে’ ট্রেন ভাড়া বাড়ানোর পরামর্শ দেওয়ার দুই দিনের মাথায় ভাড়া বাড়ানোর এই উদ্যোগের কথা জানালেন রেলমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রেলসচিব ফিরোজ সালাহউদ্দিন বলেন, “প্রধানমন্ত্রীর কাছে পাঠানো প্রস্তাবে ৭ দশমিক ৮ শতাংশ ভাড়া বাড়ানোর কথা বলা হয়েছে। এতে সর্বনিম্ন ভাড়া বাড়বে পাঁচ টাকা। আর ঢাকা-চট্টগ্রাম রেলপথের ট্রেনে শোভন শ্রেণির ভাড়া ৪৫ টাকার মতো বাড়তে পারে।

তিনি আরও জানান, “রেলওয়েকে লোকসানের হাত থেকে বাঁচাতে ভাড়া বাড়ানোর এই উদ্যোগ। এখন থেকে প্রতি বছরই রেল ভাড়া সমন্বয় করা হবে। তবে জ্বালানি তেলের দাম না বাড়লে কখনোই তা সাড়ে ৭ শতাংশের বেশি হবে না।”