ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব হলেন ধানদিয়ার কৃতি সন্তান অশোক কুমার


647 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব হলেন ধানদিয়ার কৃতি সন্তান অশোক কুমার
জানুয়ারি ২৩, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাসকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। রোববার (২০ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

উল্লেখ্য, অশোক কুমার বিশ্বাস তালা উপজেলার ১ নং ধানদিয়া ইউনিয়নের স্বর্গীয় সুরেন্দ্রনাথ বিশ্বাস ও স্বর্গীয় গোলাপ সুন্দরী বিশ্বাসের ছেলে। চার ভাইবোনের মধ্যে তিনি সবার ছোট। তার বড় ভাই অধ্যাপক সন্তোষ কুমার বিশ্বাস, মেজ ভাই জগৎ রতন বিশ্বাস ভেটেরনারি চিকিৎসক, বোন রেনুকা বিশ্বাস।

শিক্ষা জীবনে তিনি ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয় থেকে সাধারণ বিভাগে এসএসসি, কেশবপুর ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি ও ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

তার বর্ণিল কর্মজীবন শুরু হয় রাজশাহী বিভাগে সহকারী কমিশনার হিসেবে। এরপর কেশবপুরে এসি ল্যাণ্ড, মাগুরা জেলার প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ইউএনও, বরিশালের বানারিপাড়া উপজেলার ইউএনও, খুলনার এডিসি, খুলনা সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের পরিচালক, জয়পুরহাট জেলার জেলা প্রশাসক, রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, যুগ্ম শিক্ষা সচিব, অতিরিক্ত শিক্ষা সচিব, কারিগরি ও মাদ্রাসা অধিদপ্তরের ডিজি ও সব শেষ ডাক, তার ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব পান। সমগ্র কর্মজীবনে তিনি ছিলেন সৎ ও আদর্শ অনুকরণীয় এক মহৎ মানুষ।

সচিব হওয়ার খবরে তাঁর নিজ গ্রামে (ধানদিয়া) আনন্দের জোয়ার বইছে। অশোক কুমার বিশ্বাসের বড় অধ্যাপক সন্তোষ কুমার বিশ্বাস বলেন, সততা, নিষ্ঠা ও আন্তরিকতা থাকলে সাফল্যের সর্বোচ্চ চূড়ায় পৌছান সম্ভব। আর অশোক তাঁর উজ্জ্বল দৃষ্টান্ত।তিনি আরো বলেন, সৎ প্রশাসনিক কর্মকর্তা হিসেবে অশোক একাধিকবার পুরস্কৃত হয়েছেন।
সচিব হওয়ার খবরে ধানদিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরিফুল আমিন মিলন বলেন, প্রশাসনিক কর্মজীবনে অশোক কাকার কোথাও দূর্নীতির কোনো অভিযোগ নেই।সৎ অফিসার হিসেবে তাঁর ঈর্ষান্বিত সুনাম রয়েছে। আমরা ধানদিয়া ইউনিয়নবাসী আজ আনন্দিত, গর্বিত।

#