ডিএনসিসি ও উপজেলাসহ কোনো নির্বাচনে যাবে না বিএনপি : ফখরুল


230 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডিএনসিসি ও উপজেলাসহ কোনো নির্বাচনে যাবে না বিএনপি : ফখরুল
জানুয়ারি ২৪, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে বিএনপি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও উপজেলা নির্বাচনসহ আর কোনো নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এক বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান তিনি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির এ বৈঠক হয়। বৈঠক শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ‘এ সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ প্রহসন ছাড়া আর কিছুই নয়। এ ছাড়া বর্তমান নির্বাচন কমিশনও সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হয়েছে। এ পরিস্থিতিতে তাদের অধীনে আর কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’

এদিকে বৈঠক সূত্র জানিয়েছে, স্থায়ী কমিটির সর্বসম্মতিক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশন, সারদেশের উপজেলা নির্বাচনসহ অন্যান্য যে কোন ধরনের স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার পক্ষে মত দেন নেতারা। এর বাইরে ঢাকা বার নির্বাচন নিয়ে বৈঠকে আলোচনা হয়। আগামী শনিবার বিএনপি সমর্থিত প্যানেল ভোটের মাধ্যমে ঠিক করা হবে বলে জানা গেছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বৈঠকের আগে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক দোয়া মিলাদের আয়োজন করা হয়। মিলাদে দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। পরে দলের আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন স্থায়ী কমিটির নেতারা।