ডিজিটাল কার্যক্রম দেশ উন্নয়নের মূল সূত্র : জেলা প্রশাসক


343 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডিজিটাল কার্যক্রম দেশ উন্নয়নের মূল সূত্র : জেলা প্রশাসক
সেপ্টেম্বর ৮, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজন ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো দু’দিন ব্যাপী সদর উপজেলা ডিজিটাল মেলা।

মঙ্গলবার বিকাল ৫টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহ আব্দুল সাদী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, ডিজিটাল একটি ভিশন, একটি পথ পরিক্রমা। ডিজিটাল কার্যক্রম দেশ উন্নয়নের মূল সূত্র। বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশকে উন্নতির শিখরে পৌছে দিতে সমাজের প্রতিটি স্তরের ডিজিটাল ব্যবস্থার কোন বিকল্প নেই। ডিজিটাল ব্যবস্থার প্রবর্তক। বর্তমান সরকার ডিজিটাল ব্যবস্থাকে তৃর্ণমূল পর্যায়ে পৌছে দিতে কাজ করে যাচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। তথ্য প্রযুক্তির মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরী করে দ্রুত এ দেশ এগিয়ে যাবে। তথ্য প্রযুক্তির মাধ্যমে আগামী দিনে আমাদের সন্তানেরা ঘরে বসে বিদেশ থেকে অর্থ উপার্জন করতে পারবে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোদাচ্ছের আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুশখালী ইউনিয়ন চেয়ারম্যান জিএম আব্দুর রায়হান, ধুলিহর ইউনিয়নের উদ্যোক্তা আতাউর রহমান, ভোমরা ইউনিয়ন সচিব কাঞ্চন কুমার দে প্রমুখ।

আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ী প্রতিযোগী, ইউনিয়ন পরিষদ উদ্যোক্তা, উপজেলা উদ্যোক্তা এবং ডিজিটাল মেলায় অংশ গ্রহণকারী স্টলে ক্রেস্ট প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা শিক্ষা অফিসার মাসুদুর রহমান।