ডিজিটাল বাংলাদেশ গড়তে শতভাগ মানুষকে শিক্ষিত করতে হবে : এরশাদ


434 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডিজিটাল বাংলাদেশ গড়তে শতভাগ মানুষকে শিক্ষিত করতে হবে : এরশাদ
জুন ২৯, ২০১৫ খুলনা বিভাগ জাতীয়
Print Friendly, PDF & Email

 

 

 

ভয়েস ডস্কে :
প্রধানমন্ত্রীর বশিষে দূত জাতীয় র্পাটরি চয়োরম্যান এইচ.এম.এরশাদ বলছেনে, ‘প্রস্তাবতি বাজটেরে ভশিন দু’ট।ি একটি ডজিটিাল বাংলাদশে প্রতষ্ঠিা অপরটি ২০২১ সালরে মধ্যে বাংলাদশেকে মধ্যম আয়রে দশেে রূপান্তর। ডজিটিাল বাংলাদশে গড়তে হলে শতভাগ মানুষকে শক্ষিতি করতে হব।ে শক্ষিাখাতে বরাদ্দ না বাড়ালে ডজিটিাল বাংলাদশে গড়া সম্ভব হবে না। আর মধ্যম আয়রে দশেে পরণিত হতে হলে প্রবৃদ্ধি ৭ শতাংশরে ওপরে র্অজন করতে হব।ে

সোমবার সকালে স্পকিার ড. শরিীন শারমনি চৌধুরীর সভাপতত্বিে জাতীয় সংসদে ২০১৫-১৬ র্অথবছররে প্রস্তাবতি বাজটেরে ওপর সাধারণ আলোচনায় শুরু তনিি এ কথা বলনে । খবর বাসসরে

তনিি বলনে, জাতরি পতিা বঙ্গবন্ধু জাতকিে স্বপ্ন দখেয়িছেনে এবং তা বাস্তবায়ন করছেনে। তনিি সারা জীবন বাঙালরি হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবনে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শখে হাসনিাও জাতরি স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছনে।

বদিশেে র্অথ পাচার প্রসঙ্গে তনিি বলনে, বদিশেী ব্যাংকে একাউন্ট খোলা সংবধিান বরিোধী। র্অথ পাচারকারীদরে চহ্নিতি করে তাদরেকে বচিাররে আওতায় আনতে হবে এবং পাচারকৃত র্অথ ফরেত আনার ব্যবস্থা নতিে হব।ে মানব পাচার রোধওে ব্যবস্থা নয়োও দাবি জানান তনি।ি এ সময় তনিি কৃষকদরে পণ্যমূল্যে র্ভতুকি দয়োর কথাও বলনে।

যানজট নরিসনে প্রশাসনকে বকিন্দ্রেীকরণ করে প্রাদশেকি সরকার গঠনরে প্রস্তাব করে তনিি অপরকিল্পতি নগরায়ন রোধ করার দাবি জানান।

বএিনপি উপজলো ব্যবস্থা বাতলি করে প্রতহিংিসার রাজনীতি চালু করছেে উল্লখে করে এইচ. এম. এরশাদ বলনে, প্রতহিংিসার রাজনীতি বন্ধ করে বন্ধুত্বরে রাজনীতি চালু করতে হব।ে উপজলো চয়োরম্যানদরে ক্ষমতায়ন করতে হব।ে

স্পকিার ড. শরিীন শারমনি চৌধুরী এরশাদরে বাজটে বক্তৃতায় নারীর ক্ষমতায়ন বষিয়ক বক্তব্যরে অসংসদীয় শব্দাবলী এক্সপাঞ্জ করনে।

গত ৪ জুন র্অথমন্ত্রী আবুল মাল আবদুল মুহতি ২০১৫-১৬ র্অথবছররে জন্য ২ লাখ ৯৫ হাজার ১শ’ কোটি টাকার বাজটে পশে করনে। এরপর থকেে জাতীয় সংসদে চলছে প্রস্তাবতি বাজটেরে ওপর সাধারণ আলোচনা। আলোচনার ১৬তম দনিে প্রধানমন্ত্রীর বশিষে দূত জাতীয় র্পাটরি হুসইেন মুহম্মদ এরশাদ ছাড়াও সংসদে প্রধানমন্ত্রী শখে হাসনিা, বরিোধীদলীয় নতো রওশন এরশাদ, শল্পিমন্ত্রী আমরি হোসনে আমু, চফি হুইপ আ স ম ফরিোজ, সরকারি দলরে সুরঞ্জতি সনেগুপ্ত, আলহাজ মো. দবরিুল ইসলাম, ও ওর্য়ার্কাস র্পাটরি মো. ইয়াসনি আলী অংশ ননে।