ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে কাজী নজরুলের ৪১তম মৃত্যুবার্ষিকী পালন


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে কাজী নজরুলের ৪১তম মৃত্যুবার্ষিকী পালন
আগস্ট ২৯, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান বলেন, কবি নজারুল ইসলাম ছিলেন মাটি ও মানুষের কবি। বৃটিশ শাসকদের বিরুদ্ধে জনগণের দাবিতে কথা বলেছেন। তিনি ছিলেন অসম্প্রদায়িক কবি। তিনি আরও বলেন কবি নজরুল ছিলেন সাংস্কৃতিক জগতের এক উজ্জল নক্ষত্র।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজী নজরুল ইসলামকে বাংলাদেশে এনে প্রথম জাতীয় কবি হিসেবে স্বীকৃতি দেন। আর আগস্ট মাস শোকের মাস। এই মাসেই মৃত্যুবরন করেন আমাদের বিদ্রহী কবি কাজি নজরুল ইসলাম এবং ১৫ আগস্ট জাতির পিতাসহ স্বপরিবারে হত্যা করা হয়। তাই এই মাসকে আমরা গভীর ভাবে স্মরণ করব। মঙ্গলবার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে বিদ্রহী কবি কাজী নজরুল ইসলামের ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহঃ প্রধান শিক্ষক মোঃ হাফিজুর রহমান, সিনিয়র শিক্ষক বাবু সুকুমার সরকার, মাওলানা মোহসিন উদ্দীন, মোঃ মোস্তাফিজুর রহমান, আকলিমা খাতুন, সহঃ শিক্ষক মোঃ ফয়জুল হক, রমেশ চন্দ্র সরদার, আবুল হাসান, মোঃ মুকুল হোসেন, জয়দেব বাছার, খন্ডকালীন শিক্ষক মোঃ হাফিজুর ইসলাম, মোঃ ফিরোজ হোসেন প্রমুখ।

১১.৩০ মিনিটে শুরু হওয়া আলোচনা সভায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করে বিদ্যায়ের ৮ম শ্রেনীর ছাত্র মোঃ আব্দুলাহ-আল-মাবুদ, গীতাপাঠ করে ৯ম শ্রেনীর ছাত্রী সৃষ্টি দেবনাথ। ছাত্র-ছাত্রীদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী ফারহানা সুলতান, পরে সপ্তম শ্রেনীর মাধব দত্ত, অষ্টম শ্রেনীর বিতাইয়া আমিন বিতু, নবম শ্রেনীর মোঃ আল-আমিন, দশম

শ্রেনীর নাজরিন নাহার নুপুর, শিক্ষকদের ভিতরে বক্তব্য রাখেন বাবু রমেশ চন্দ্র সরদার, আকলিমা খাতুন, সিনিয়র শিক্ষক সুকুমার সরকার, অমল কান্তি। আলোচনা শেষে কবি নজরুলে বিদেহি আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মোঃ আবুল হাসান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহঃ শিক্ষক মোঃ মুকুল হোসেন।
##