ডুমুরিয়াসংবাদ ॥ সড়ক দুর্ঘটনায় দু’ ব্যবসায়ী নিহত


514 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডুমুরিয়াসংবাদ ॥ সড়ক দুর্ঘটনায় দু’ ব্যবসায়ী নিহত
আগস্ট ৩১, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গাজী আব্দুল কুদ্দুস ডুমুরিয়া :
সড়ক দুঘটনায় ডুমুরিয়ার তৈয়েবুর রহমান (২৫) ও আলালউদ্দিন সরদার (৩৫) নামের  দু’ কাঁচামাল ব্যবসায়ী মৃত্যু হয়েছে। গতকাল রাত ১১টায় ঢাকাগামী একটি কাঁচামাল বাহী ট্রাক মানিকগঞ্জ এলাকায়  খাদে পরে তাদের মৃত্যু হয়। দুপুরে পারিবারিক কবর স্থানে  তাদের দাফন সম্পন্ন করা হয়েছে। নিহত তৈয়েবুর উপজেলার আরাজি ডুমুরিয়ার মকবুল শেখ ও আলালউদ্দিন উপজেলার উলা গ্রামের জহুরুল সরদারের  পুত্র। এ ঘটনায় ডুমুরিয়া সদরে হাসেম আলী কাঁচামাল আড়ৎ মালিক সমিতি বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। মালিক সমিতির সভাপতি বদরুল আলম বদিরের সভাপতিত্বে বিকালে নিজস্ব কার্যলয়ে এক সভা শেষে কর্মসূচি গ্রহন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাচ ধারণ, নিহতদের আত্মার মাগফিরত কামনায় দোয়া মাহফিল ও আর্থিক সহায়তা প্রদান।  এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠা সভাপতি আ’লীগ নেতা গাজী হুমায়ুন কবীর বুলু, সাধারণ সম্পাদক গাজী মেহেদী হাসান, সরদার মুনসুর আলী, সরদার ইব্রাহিম, এনায়েত আলী, খবির, নজরুল ইসলাম, জাহিদ হাসান, হাফিজুর রহমান, ইকবাল শেখ, মনিরুল ইসলাম, হোসেন গাজী, কারিমুল মোল্যা, ফিরোজ শেখ, কামরুল ড্রাইফার, বিল্লাল জোয়াদ্দার, মৃনময়, সালাম শেখ প্রমুখ।
##

ডুমুরিয়ার চাঁদগড় এলাকায় আবারও ভাঙ্গন শুরু
ডুমুরিয়া প্রতিনিধি :
ডুমুরিয়ার চাঁদগড় বেঁড়ীবাঁধ মেরামতের একমাস পর আবারও ভাঙ্গন দেখা দিয়েছে। প্রবল জোয়ারের চাপে সোমবার সকালে ২০/৩০ হাত ভাঙ্গনের মধ্যে দিয়ে গ্রামের মধ্যে প্রবেশ করছে জোয়ারের পানি। এতে প্রায় ৩টি গ্রাম আবারও প্লাবিত হয়েছে। প্লাবিত এলাকাবাসী আশ্রয় নিয়েছে বেড়ীবাঁধের উপর। এলাকাবাসীর সুত্রে জানা যায় গত দেড় মাস পূর্বে উপজেলার চাঁদগড় এলাকার প্রায় ১১০ ফুট পানি উন্নয়ন বোর্ডের বেড়ীবাঁধ ভ্ঙ্গানের মধ্যে দিয়ে ৮টি গ্রাম প্লাাবিত হয়। খুলনা জেলা প্রশাসক, উপজেলা পরিষদ ও স্থানীয় স্বেচ্ছাশ্রমের মধ্যে দিয়ে বিকল্প ৩৬ চেইন এলাকা বাঁধের মধ্য দিয়ে  ভাঙ্গন নিয়ন্ত্রণে আনা হয়। ইতি মধ্যে প্রবল জোয়ারের চাপে আবারও ভাঙ্গন দেখা দেয়। এতে উপজেলা চাঁদগড়, আখড়া ও বাহির আখড়া প্লাবিত হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর পুনরায় ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন উল্লেখ করে বলেন আশু পুনরায় ভাঙ্গন রোধ করতে না পারলে আগের মতো রুপ ধারণ করবে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুদ্দৌজা বলেন পুনরায়  ভাঙ্গন  শুরু হয়েছে তবে খুব একটা বিপদ জনক নয়। সকলের প্রচেষ্টা তাকলে  সহজে ভাঙ্গন রোধ সম্ভব হবে। পাউবোর কর্মকর্তা এস ডি দেবব্রত প্রীতি হালদার বলেন ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছি। পূর্বের মতো সহযোগিতা পেলে সহজে নিয়ন্ত্রণে আনা সম্ভব।

ডুমুরিয়ায় মৎস্য পোনা অবমুক্ত
ডুমুরিয়া প্রতিনিধি :
সোমবার সকালে ডুমুরিয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যেগে বানিয়াখালি শ্মশান সংলগ্ন মরা ভদ্রা নদীতে দেশীয় বিভিন্ন প্রজাতির পাবদা, গুলসা, শিং, চিতল ও রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, মৎস্য অধিদপ্তর ঢাকা থেকে আগত প্রকল্প পরিচালক মোঃ আবুল হোসেন সুমন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুদ্দৌজ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সরোজ কুমার মিস্ত্রী, ওসি এম মশিউর রহমান, চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম সহ আ’লীগ নেতৃবৃন্দ ও স্থানীয়রা।