ডুমুরিয়া সংবাদ ॥ ডুমুরিয়ায় রাকিব হত্যার দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন


341 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডুমুরিয়া সংবাদ ॥ ডুমুরিয়ায় রাকিব হত্যার দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন
আগস্ট ১২, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গাজী আব্দুল কুদ্দুস ডুমুরিয়া :
শিশু নির্যাতন, শিশু হত্যা বন্ধ করো- করতে হবে- এই স্লোগানকে সামনে রেখে খুলনার শিশু রাকিব হত্যার দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে বুধবার সকালে ডুমুরিয়ায় জাতীয় কন্যা শিশু এ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে এক মানববন্ধন পালিত হয়। উপজেলা চত্ত্বরে পালিত মানববন্ধনে বক্তব্য রাখেন ফোরামের সমন্বয়কারী শেখ মোশাররফ হোসেন, কৃষি উপসহকারী শেখ হারুন অর রশিদ, সবুজ মন্ডল, সঞ্চিতা বিশ্বাস, সুমন দাশ, শান্তা ইয়াসমিন, খাদিজা খাতুন, রুমা খাতুন, রোকুনজ্জামান, ওবায়দুল ইসলাম প্রমুখ।

ডুমুরিয়ার চুকনগরে ৪ দিনব্যাপী প্রশিক্ষন অনুষ্ঠিত

ডুমুরিয়া প্রতিনিধি :
চুকনগরে আন্তজার্তিক স্বেচ্ছাসেবী সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে এবং পাওয়ার প্রজেক্টের সহযোগীতায় নারীদের রাজনৈতিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ৪দিনব্যাপী এক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ৮ আগষ্ট থেকে ১১ আগষ্ট পর্যন্ত চুকনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষনে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান রজ্ঞু,পাওয়ার প্রজেক্টের দায়িক্ত প্রাপ্ত কর্মকর্তা মাহবুব উল আলম বুলবুল,ইউনিয়ন সমন্বয়কারী শেখ মোশাররফ হোসেন। ৪দিনের প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুকনগর ডিগ্রী কলেজের অধ্যাপক মনিরুল ইসলাম ব্রাউন, চুকনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিনতি কুন্ডু,চুকনগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক গাজী আব্দুল কুদ্দুস প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি আয়োজন ও পরিচালনার দায়িক্তে ছিলেন আটলিয়া ইউনিয়ন সমন্বয়কারী দেবব্রত অধিকারী। উল্লেখ্য ডুমুরিয়া উপজেলার ১৪টি ইউনিয়নে এ কার্যক্রম চলছে। এ প্রশিক্ষনের মূল প্রতিপাদ্য বিষয় ছিল “আতœশক্তিতে বলিয়ান ব্যক্তি কখনও দরিদ্র থাকতে পারে না”।

ডুমুরিয়ার চুকনগরে জনসাধারণের চলাচলের রাস্তাটি দখলের পায়তারা করছে এক প্রভাবশালী ব্যক্তি

ডুমুরিয়া প্রতিনিধি :
ডুমুরিয়ার চুকনগরে সরকারী খাস জমির উপর দিয়ে নির্মিত নরনিয়া গ্রামের ডাঙ্গিপাড় যাওয়ার জন্য জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি দখলের পায়তারা করছে এক প্রভাবশালী ব্যক্তি। অবৈধভাবে কর্মরত থানার রাইটার পরিচয় দিয়ে ক্ষমতার দাপট দেখিয়ে সাধারণ মানুষের গন সম্পত্তি বিলান জমিতে যাওয়ার একমাত্র রাস্তাটি বন্ধ করার জন্য তিনি সহ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি উঠে পড়ে লেগেছে। নিরুপায় হয়ে নরনিয়া গ্রামের প্রায় ২শতাধিক নারী পুরুষ  উক্ত ব্যক্তির কাছে গেলে তিনি রাস্তাটি ফিরিয়ে দেয়াতো দূরের কথা উল্টো গ্রামের নিরীহ ১৬ ব্যক্তির নামে মামলা দিয়ে তাদেরকে হয়রানীর চেষ্টা করছে।
ভুক্তভোগীদের প্রাপ্ত অভিযোগ সুত্রে জানাযায়,ডুমুরিয়া উপজেলার নরনিয়া গ্রামের সাধারণ মানুষের ধানের জমিতে বা বিলে বা ডাঙ্গিপাড় যাওয়ার একটি মাত্র রাস্তা। রাস্তাটি প্রায় ২যুগ আগে সরকারী খাস জমির উপর দিয়ে তৈরি করা হয়েছিল। কিšন্তু বর্তমানে নরনিয়া গ্রামের শওকাত আলী গোলদারের পুত্র রফিকুল ইসলামের নেতৃত্বে সেই গ্রাম্য রাস্তাটি দখল করে ধানের জমি বানানোর চেষ্টা করা হচ্ছে। এ জন্য তারা আর এস জরিপে সালেহা খাতুনের স্বত্ব দখল দৃষ্টে আর,এস ৮৪৬ খতিয়ানের রেকর্ড দেখানোর চেষ্টা করছে। কিন্তুু তারা এ জন্য কোন দলিল দেখাতে পারেনি। শুধুমাত্র থানার রাইটার হওয়ার কারণে পুলিশের ভয় দেখিয়ে ক্ষমতার দাপটে এলাকার সাধারণ নিরীহ মানুষের চলাচলের পথটি বন্ধ করার হীন মানষে তিনি নানা ষড়যন্ত্র পাকিয়ে বেড়াচ্ছে। এ মানষিকতায় তিনি গ্রামের সাধারণ নিরীহ মানুষকে হয়রাণী করার জন্য তার ভাই শফিকুল ইসলামকে বাদী বানিয়ে খুলনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নরনিয়া গ্রামের ১৬ জন নিরীহ ব্যক্তিকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা হলেন আফসার সরদার,পীর আলী সরদার,মুনছুর সরদার,একববার সরদার,শাহাজাহান সরদার,রশিদ সরদার,মোহাম্মদ সরদার,মুনছুর সরদার,বারীক সরদার,মাহাতাব সরদার,নওশের সরদার,নিছার সরদার,হযরত গাজী মালেক সরদার,মিজানুর সরদার,আজিজুর সরদার।
এ ব্যাপারে রফিকুল ইসলামের ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্দ পাওয়া যায়।
এ ব্যাপারে নিরীহ গ্রাম্য ব্যক্তি ও উক্ত মামলার ১ নং আসামী আফসার আলী সরদার বলেন,রফিক পুলিশের ভয় দেখিয়ে বলেছে রাস্তাটি আমরা চাষ করতে যাচ্ছি। তোরা যদি কোন প্রকার বাধা বা কাউকে ডাকার চেষ্টা করিস তাহলে তোদের সবকয়টাকে আমি জেলের ভাত খাইয়ে ছাড়ব।
এ ব্যাপারে আটলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট প্রতাপ রায় বলেন,রফিকুল ইসলাম অবৈধভাবে কর্মরত থানার রাইটার পরিচয় দিয়ে ক্ষমতার দাপট দেখিয়ে সাধারণ জনগনের দীর্ঘদিনের ব্যবহৃত ডাঙ্গিপাড় যাওয়ার রাস্তাটি দখল করার করার চেষ্টা করছে। ইতোপূর্বে তার নেতৃত্বে নরনিয়া গ্রামের সতিশ বাবুদের ৩০ ফুট জমি জোর পূর্বক দখল করে তার ভাই সাইফুল গোলদারের বাড়ি নির্মান করছে। এই জমিটি তারা বেবনিয়াদ ভুয়া রের্কড দেখানোর পায়তারা করছে। এছাড়া অলোক কুমার ঘোষ বাবুর একটি জমি জাল দলিল করে করে তারা দখলের অপচেষ্টা করছে।