ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে ব্রাজিল


374 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে ব্রাজিল
আগস্ট ১১, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
আর্জেন্টিনার মতো রিও অলিম্পিকের লড়াইয়ে টিকে থাকতে জয়ের কোনো বিকল্প ছিল না ব্রাজিলের। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের সঙ্গে প্রথম দুই ম্যাচ ড্রয়ের পর ঘরের মাঠে ‘সম্মান’ বাঁচানোর লড়াইয়ের ম্যাচে ডেনমার্ক ছিল অনেকটা শক্ত প্রতিপক্ষ। তবে ৪-০ গোলের দুর্দান্ত এক জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পৌঁছে গেল নেইমারের ব্রাজিল। ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন গাব্রিয়েল বারবোসা। এছাড়া একটি করে গোল পেয়েছেন গাব্রিয়ের জেসুস ও লুয়ানও।

এর আগে, দক্ষিণ আফ্রিকা ও ইরাকের সঙ্গে গোলশূন্য ড্রয়ে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল অলিম্পিক ফুটবলের অধরা স্বর্ণের পদকটা পাওয়ার লক্ষ্যে গেমস শুরু করা স্বাগতিক ব্রাজিল। সাও পাওলোতে আগামী শনিবার কোয়ার্টার-ফাইনালে ‘এ’ গ্রুপের শীর্ষস্থান পাওয়া ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে বাঁচা-মরার লড়াইয়ে ম্যাচের ২৬ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল বারবোসা। এরপর ম্যাচের ৪০ মিনিটে গ্যাব্রিয়েল জেসুস গোল করলে ২-০ এগিয়ে থেকেই বিরতিতে যায় আগের দুই ম্যাচে কোন গোল না পাওয়া নেইমাররা। বিরতি থেকে ফিরে যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে নেইমার-বারবোসা। ম্যাচের ৫০ মিনিটে লুয়ানের গোলে ৩-০ তে লিড নেয় স্বাগতিকরা। আর ম্যাচের ৮০ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করে দলকে ৪-০ ব্যবধানের বড় জয় এনে দেন বারবোসা। এই জয়ে ব্রাজিল শুধু জেতেইনি, গ্রুপ সেরা হয়েছে।