ডেম্বেলের গোলে বার্সার সমতা


282 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ডেম্বেলের গোলে বার্সার সমতা
নভেম্বর ২৫, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
মৌসুমের প্রথম গোল পেয়েছেন স্পেন স্ট্রাইকার ডিয়াগো কস্তা। তার গোলেই জয়ের স্বপ্ন দেখছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। কিন্তু ‘সুপার সাব’ উসমান ডেম্বেলের গোলে সমতা নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। অ্যাথলেটিকোর মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানো থেকে শেষ সময়ে করা ওই গোলে একটি পয়েন্ট নিয়ে ফিরেছে কাতালানরা।

শনিবার ম্যাচে বলের পুরোপুরি নিয়ন্ত্রনে ছিল বার্সার। ম্যাচের ৬৯ ভাগ বল পায়ে রাখে তারা। কিন্তু তাতে অ্যাথলেটিকোর কি আসে যায়। তারা কেবল মেসি-সুয়ারেজদের নিজেদের বক্সে ঢোকা আটকেছে। পুরো ম্যাচে তাদের গোলের মুখে মাত্র দুটি শট নিতে পারে বার্সা। গোল হয় তার একটিতে। অন্যদিকে মাত্র ৩১ ভাগ বল পায়ে নিয়ে একটি মাত্র আক্রমণ তোলে অ্যাথলেটিকো মাদ্রিদ। তা থেকে গোলও পায় তারা।

ম্যাচের ৭৭ মিনিটের মাথায় গ্রিজম্যানের পাস ধরে গোল করেন সাবেক চেলসি স্ট্রাইকার কস্তা। পুরো ম্যাচে মেসিদের আটকে রাখা অ্যাথলেটিকো হয়তো জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু গোল হওয়ার পর দুই দলের বদলি খেলোয়াড় নামানোর হিড়িক পড়ে যায়। বার্সা যেমন গোল খাওয়ার তিন মিনিট বাদে মিডফিল্ডার আর্থারকে তুলে ফরোয়ার্ড ডেম্বেলেকে মাঠে নামায়। এছাড়া ভিদালকে উঠিয়ে নামায় ম্যালকমকেও।

মাঠে নামার ১০ মিনিট পরে গোল করেন ডেম্বেলে। কোচের সঙ্গে ঝামেলা যাওয়া ফ্রান্স তারকা বাঁচান বার্সাকে। তার ওই ৯০ মিনিটের গোলে সমতায় ফেরে বার্সেলোনা। এ জয়ে বার্সেলোনা পয়েন্ট টেবিলে শীর্ষেই থাকলো। তারা আগামী ম্যাচে পিএসভির বিপক্ষে খেলতে নেদারল্যান্ডসে যাবে। অন্যদিকে অ্যাথলেটিকো মাদ্রিদ খেলবে মোনাকের বিপক্ষে। তার আগে এই ম্যাচে সমতা করার অ্যাথলেটিকো অবশ্য হতাশ।