ড. কামালের বাসায় কাদের সিদ্দিকী


333 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ড. কামালের বাসায় কাদের সিদ্দিকী
অক্টোবর ২৫, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম।

ড. কামাল ও কাদের সিদ্দিকীর বৈঠকের সত্যতা নিশ্চিত করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের দপ্তর সম্পাদক ইকবাল সিদ্দিকী। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টার দিকে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বৈঠক হয়। চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাদের মধ্যে কথা হয়েছে। কাদের সিদ্দিকী জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেবেন কি-না এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান ইকবাল সিদ্দিকী।

গত সপ্তাহে কাদের সিদ্দিকী বলেছিলেন, ‘তার জন্ম আওয়ামী লীগে। তার নেতা বঙ্গবন্ধু। তবে এ সরকারের সঙ্গে তার সম্পর্ক নেই। কৃষক শ্রমিক জনতা লীগের সিদ্ধান্ত এককভাবে চলা। ভবিষ্যতে জোট হবে কি-না তা নির্ভর করছে পরিবেশ পরিস্থিতির ওপর।’

ড. কামাল ও বি. চৌধুরী গত বছরের আগস্টে ‘জাতীয় ঐক্য’ গড়ার ডাক দেন। তাদের সঙ্গে ছিলেন কাদের সিদ্দিকীও। পরে গণফোরাম সভাপতি ড. কামাল এ প্রক্রিয়া থেকে সরে গিয়ে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ নামে নতুন সংগঠন করেন।

বিএনপির প্রতিষ্ঠাকালীন মহাসচিব বি. চৌধুরী তার নেতৃত্বাধীন বিকল্পধারা, আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জেএসডি ও মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যকে নিয়ে গত ডিসেম্বরে গঠন করেন যুক্তফ্রন্ট। এতে যোগ দেননি কাদের সিদ্দিকী। ২০১৪ সালে বিকল্পধারা, কৃষক শ্রমিক জনতা লীগ ও জেএসডি মিলে গঠন করেছিল এনডিএফ। বিএনপির মতো এ জোটও ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করেছিল।

গত ১৩ অক্টোবর বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্য মিলে গঠন করে জাতীয় ঐক্যফ্রন্ট।