ড. জাফর ইকবালের পদত্যাগের গুঞ্জন


365 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ড. জাফর ইকবালের পদত্যাগের গুঞ্জন
জুলাই ৩, ২০১৫ জাতীয়
Print Friendly, PDF & Email

 

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার পদত্যাগ ইস্যুতে শিক্ষকদের কর্মসূচি অব্যাহত রয়েছে।
ভিসির পদত্যাগ দাবিতে শুক্রবার ছুটির দিনেও প্রশাসনিক ভবন-২ এর সামনে দিনব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে সরকার সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের শিক্ষকরা।
মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহ্বায়ক সৈয়দ সামসুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ভিসি অপসারিত না হওয়া পর্যন্ত তাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান। এর আগে গত বুধবার তারা ভিসির দুর্নীতির একটি শ্বেতপত্র ও দুই ঘন্টা কর্মবিরতি পালন করেন। তবে ভিসি ড. আমিনুল হক তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণীত বলে দাবি করেন।
এদিকে, শাবির সকল প্রশাসনিক পদ থেকে ড. মুহম্মদ জাফর ইকবাল পদত্যাগ করেছেন বলে গুঞ্জন উঠেছে।
বৃহস্পতিবার তিনি শাবি রেজিস্ট্রারের কাছে এ ব্যাপারে একটি চিঠি দেন। ড. মুহম্মদ জাফর ইকবাল শাবিপ্রবির ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক বিভাগের প্রধান, কম্পিউটার সেন্টার ও ইনস্টিটিউট অব আইসিটির পরিচালক এবং সাস্ট জার্নাল সম্পাদনা পরিষদের সভাপতি হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালন করছিলেন। শাবি রেজিস্ট্রার ইশফাকুল হোসেন যুগান্তরকে জানান, ড. জাফর ইকবাল ভিসিকে একটি চিঠি দিয়েছেন। তবে তাতে কি লিখা তা তিনি জানেন না। তবে অন্য একটি সূত্র জানায়, চিঠিতে জাফর ইকবাল বর্তমান উপাচার্যের অধীনে তার পক্ষে কোন প্রশাসনিক দায়িত্ব পালন করা সম্ভব নয় বলে জানিয়েছেন।
এর আগে এ বছরের ২০ এপ্রিল ড. মুহম্মদ জাফর ইকবালসহ শাবির ৩৫ জন শিক্ষক ৩৭টি প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন। কিন্তু ভিসি ড. আমিনুল হক ভূঁইয়া পদত্যাগের আশ্বাস দিয়ে ২ মাসের ছুটিতে গেলে তারা আবার এসব পদে ফিরে আসেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে তারা চলমান আন্দোলনে যোগ দেন। উল্লেখ্য দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারী, অসৌজন্যমূলক আচরণকারী, মিথ্যুক এবং অযোগ্যতার অভিযোগ এনে ভিসির অপসারণ দাবিতে গত ২১ জুন থেকে ভিসির কার্যালয় এর সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষকরা।