ঢাকাস্থ তালা উপজেলা ছাত্রকল্যান সমিতির মহৎ উদ্যোগ : মেধাবী শিক্ষার্থী হাবিবুল্লা ভর্তি হলো ঢাবিতে


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঢাকাস্থ তালা উপজেলা ছাত্রকল্যান সমিতির মহৎ উদ্যোগ : মেধাবী শিক্ষার্থী হাবিবুল্লা ভর্তি হলো ঢাবিতে
নভেম্বর ১৭, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
প্রাচ্যের অক্সফোড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় চান্স পেয়েও টাকার অভাবে ভর্তি হওয়া প্রায় বন্ধ হয়ে যাচ্ছিল মেধাবী হাবিবুল্লাহ বাহার’র। এমন সময় পাশে এসে দাড়ালো ঢাকাস্থ তালা উপজেলা ছাত্র কল্যাণ সমিতি। সোমবার মেধাবী শিক্ষার্থী হাবিবুল্লাহার হাতে ১৬ হাজার টাকা তুলে দেন সমিতির সংগঠনের উপদেষ্টা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর ফিন্যান্স বিভাগ এর প্রভাষক শেখ আলমগীর হোসেন। এসময় উপস্থি ছিলেন সংগঠনের সভাপতি শেখ ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক এম এম মারুফ -উল-ইসলাম।
জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ার পরও টাকার অভাবে হাবিবুল্লাহ’র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়ে। এসময় তাঁর পাশে এসে দাড়ায় ঢাকাস্থ তালা উপজেলা ছাত্রকল্যান সমিতি। সংগঠটির সভাপতি ও সাধারণ সম্পাদক উদ্যোগ নিয়ে তাঁর ভর্তির খরচ বাবদ ১৬ হাজার টাকা সংগ্রহ করে। সোমবার আনুষ্ঠানিক ভাবে সেই টাকা শিক্ষার্থী হাবিবুল্লাহর হাতে তুলে দেওয়া হয়। মাতৃহারা হাবিবুল্লাহ বাহার তালা উপজেলার ভায়ড়া গ্রামের আব্দুর রশিদ হাওলাদারের পুত্র। সে এবার ঢাকা বিশ্ববিশ্বদ্যিালয়ে গ-ইউনিটে মেধাক্রম- ৫১৬তম হয়ে মার্কেটিং বিভাগে ভর্তির জন্য মনোনীত হয়েছিল। এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের প্রভাষক শেখ আলমগীর হোসেন বলেন, ঢাকাস্থ তালা উপজেলা ছাত্র কল্যাণ সমিতি মেধাবী শিক্ষার্থী হাবিবুল্লাহ বাহারের কল্যানে একটি মহৎ কাজ করলো।
হাবিবুল্লাহ বাহার বলেন, দিনমজুর পিতার পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা সম্ভব ছিল না। স্বপ্ন যখন প্রায় অনিশ্চিত। তখন পাশে দাড়ালো  ঢাকাস্থ তালা উপজেলা ছাত্র কল্যাণ সমিতি। সারা জীবন এই সমিতির নিকট আমি কৃতজ্ঞ থাকবো। হাবিবুল্লাহ বাহারÑ মানুষের জন্য কিছু করতে পারা এবং ভবিষ্যতে দরিদ্র পিতা ও বড় বোনের স্বপ্ন পূরণ করার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন। এ ব্যাপারে সংগঠনের সাধারণ সম্পাদক এম এম মারুফ -উল-ইসলাম বলেন, ঢাকায় বসবাসরত তালাবাসীদের নিয়ে ঢাকাস্থ তালা উপজেলা ছাত্রকল্যান সমিতি ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি বিভিন্ন সময় মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়ানো, শীতার্থদের মাঝে শীত বস্ত্র বিতরণসহ বিভিন্ন জনকল্যাণমুলক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় মেধাবী শিক্ষার্থী হাবিবুল্লাহ বাহারকে সহযোগীতা করা হয়। সংগঠনটি আগামীতেও সকলের সহযোগিতা ও পরামর্শ নিয়ে তালা উপজেলার ছাত্রদের কল্যাণে কাজ করে যাবে বলেÑ তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, সংগঠনটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন অতিরিক্ত ডিআইজি মো. আব্দুল আলীম মাহমুদ, প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ (এমপি), প্রধান ট্রাষ্টি বাংলাদেশ ব্যাংক এর সাবেক ডেপুটি গভর্নর ড. মো. সোহরাব উদ্দীন, প্রধান সমন্বয়কারী রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় এর পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. বেলাল হোসেন জোয়ার্দ্দার, শিক্ষা উপদেষ্টা হিসেবে রয়েছেন নাটোর জেলা পুলিশ সুপার (বর্তমান) শ্যামল কুমার মুখার্জী এবং ছাত্র উপদেষ্টা হামদার্দ বিশ্ববিদ্যালয়’র প্রভাষক ইঞ্জিঃ আবু জাহিদ।