ঢাকা ট্রমা সেন্টারে “ওয়াক ফর লাইফ” এর ক্লাবফুট ক্লিনিক উদ্বোধন


115 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঢাকা ট্রমা সেন্টারে “ওয়াক ফর লাইফ” এর ক্লাবফুট ক্লিনিক উদ্বোধন
জুলাই ১৭, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

ক্লাবফুটমুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে বুধবার (১৭ জুলাই) ঢাকার শ্যামলী ট্রমা সেন্টারে দ্যা গ্লেনকো ফাউন্ডেশন পরিচালিত “ওয়াক ফর লাইফ” এর ক্লাবফুট ক্লিনিক উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) পরিচালক অধ্যাপক ডাঃ আবদুল গণি মোল্লার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক।
প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ রুহুল হক বলেন-শিশু বিকাশে তার স্বাধীনভাবে চলাফেরা করার প্রয়োজন রয়েছে। “ওয়াক ফর লাইফ” শ্লোগানকে সামনে নিয়ে দ্যা গ্লেনকো ফাউন্ডেশন পরিচালিত প্রকল্পের ক্লাবফুট ক্লিনিক আশা করি শিশুদের ক্লাবফুট চিকিৎসায় দীর্ঘমেয়াদী ব্রেস পরিদান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ট্রমা সেন্টারে ক্লাবফুট ক্লিনিকের উদ্বোধনের মাধ্যমে এই সেবা কার্যক্রম প্রসার লাভ করবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দ্যা গ্লেনকো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কলিন ম্যাকফারলেন, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান এর প্রাক্তন পরিচালক অধ্যাপক ডাঃ শেখ নুরুল আলম, ল্যাবএইড হাসপাতালের চিফ কনসালটেন্ট ও অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ আমজাদ হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিক বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ডাঃ নকুল কুমার দত্ত ও অর্থোপেডিক বিভাগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী। এছাড়াও বাংলাদেশের স্বনামধন্য অর্থোপেডিক বিশেষজ্ঞগণ, “ওয়াক ফর লইফ” প্রকল্পের আওতায় চিকিৎসাধীন ক্লাবফুট শিশু ও তাদের অভিভাবকগণ এবং দ্যা গ্লানকো ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

#