ঢাবির সূর্যসেন হলের যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন সাতক্ষীরার শপু


1008 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঢাবির সূর্যসেন হলের যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন সাতক্ষীরার শপু
মে ২৩, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

মোঃ আশিকুর রহমান, নওয়াবেঁকী ::
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব তৈরীর আতুর ঘর ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাধারী এ সংগঠনের কার্যক্রমের দিক দিয়ে অন্যতম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার’দা সূর্যসেন হল ছাত্রলীগ। উক্ত হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন সাতক্ষীরার কৃতি সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের মেধাবী ছাত্রনেতা, তারুণ্যদীপ্ত “সৈয়দ শরিফুল আলম শপু। গত ১৬ ই মে ২০১৭ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

সৈয়দ শরিফুল আলম শপুর গ্রামের বাড়ী সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের নওয়াবেঁকী গ্রামে। তার পিতা সৈয়দ শাহানুর আলম একজন ব্যবসায়ী ও মাতা খালেদা আক্তার একজন গৃহিণী। বঙ্গবন্ধুর আদর্শের এ সৈনিক ছাত্রজীবনে মাধ্যমিকে পড়াকালীন ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন, উচ্চ মাধ্যমিক শ্যামনগর সরঃ মহসিন কলেজ থেকে কৃতিত্বের সহিত শেষ করে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে দর্শন বিভাগে ভর্তি হন। তিনি সূর্যসেন হল ছাত্রলীগের সাবেক সফল সহ-সম্পাদক, এবং সাতক্ষীরাস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় এসোসিয়েশনের বর্তমান আপ্যায়ন বিষয়ক সম্পাদক।

সৈয়দ শরিফুল আলম শপু সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারন করে এবং আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন শেখ হাসিনার “রুপকল্প ২০২১ ও ২০৪১” বাস্তবায়নে আমি যেন অগ্রনী ভূমিকা রাখতে পারি সেজন্য সকলেই আমার জন্য দোয়া করবেন। আমার ইচ্ছা আমার সামান্য অবদান দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের কার্যক্রমকে যেন আরও বেগবান করতে পারি এবং আমাদের প্রচন্ড অহংকার জননেত্রী শেখ হাসিনার হাতকে যেন শক্তিশালী করতে পারি।