তনু হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন


304 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তনু হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন
মার্চ ২৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সোহাগী জাহান তনু’কে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন ও গণ-স্বাক্ষর কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।
মার্কেটিং বিভাগের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোছা. শুভ্রা চৌধুরী, ছাত্র ফেডারেশন রাবি শাখার সাবেক সভাপতি ফারুক ইমন, সাধারণ সম্পাদক তমাশ্রী দাস, আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জান্নাতুন নাঈম, শামীরা সেতু, ইংরেজী বিভাগের শাম্মী আক্তার প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সরকার নারী নির্যাতনের সুষ্ঠু বিচার না করার কারণে বেড়েই চলেছে এ ধরনের ধর্ষণ ও হত্যার মত ন্যক্কার জনক ঘটনা। আর সমাজের এক শ্রেণীর প্রভাবশালী মহল সেটাকে ধামাচাপা দেয়ার প্রচেষ্টা চালাচ্ছে। আজ বিশ্ববিদ্যালয়ের মত স্থানেও শিক্ষিকা লাঞ্ছিত হবার ঘটনা ঘটছে। তাহলে আমাদের মনুষত্য কোথায়? দেশের সেনানিবাসের মত নিরাপত্তা বেষ্টিত স্থানে এরুপ ধর্ষণ এবং হত্যার মত ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন বক্তারা এবং অপরাধীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
অন্যদিকে একই দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাবি শাখা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।