তামিমের রেকর্ড ভাঙলেন ইমরুল


346 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তামিমের রেকর্ড ভাঙলেন ইমরুল
অক্টোবর ২৭, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ক্যারিয়ারে সম্ভবত সেরা ফর্মে আছেন ইমরুল কায়েস। এশিয়া কাপে হুট করে ডাক পেয়ে আস্থার প্রতিদান দেন। এরপর জিম্বাবুয়ে সিরিজে স্বপ্নের মতো ব্যাট করেছেন তিনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড এখন ইমরুলের অধীনে। এর আগে রেকর্ডটি ছিল তামিম ইকবালের। ইমরুল কায়েস তার এক সিরিজে তামিমের দুটি সিরিজের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলেন।

তামিম ইকবাল এক সিরিজে সর্বোচ্চ রান করেন ৩১২। ২০১৫ বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ওই রান করেন তিনি। পরপর দুই সেঞ্চুরির পাশাপাশি ওই সিরিজে একটি ফিফটি ছিল তামিমের। এরপর চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তামিম ইকবাল তিন ম্যাচের সিরিজে করেন ২৮৭ রান। ওই সিরিজেও দুটি সেঞ্চুরি এবং একটি ফিফটি পান তামিম। কিন্তু সেঞ্চুরি পরপর পাওয়া হয়নি তার।

ইমরুলের সামনে তৃতীয় ওয়ানডেতে ব্যাটে নামার আগে তামিমের রেকর্ড ভাঙতে হলে করতে হতো ৭৯ রান। ইমরুল ফিরেছেন ১১৫ রানের ইনিংস খেলে। তিন ম্যাচের সিরিজে তার রান হয়ে গেছে ৩৪৯। ইমরুল কায়েস জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে খেলেন ১৪৪ রানের ইনিংস। এরপর দ্বিতীয় ওয়ানডেতে পান ৯০ রান। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে আবার দুর্দান্ত ব্যাটিং করে ইমরুল তুলে নেন সেঞ্চুরি। ভেঙে দেন তামিমের রেকর্ড। দারুণ সিরিজ কাটানোয় সিরিজ সেরার পুরস্কার জিতেছেন ইমরুল কায়েস।