তালার ইউএনও প্রত্যাহার দাবীতে আন্দোলন স্থগিত


595 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার ইউএনও প্রত্যাহার দাবীতে আন্দোলন স্থগিত
জুন ৩, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::
তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেনকে প্রত্যাহারের দাবীতে পূর্ব ঘোষিত ৪ জুনের আন্দোলন তথা অবস্থান ধর্মঘট স্থগিত করা হয়েছে। ৩ জুন ১৮ তারিখে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এতথ্য নিশ্চিত হওয়া গেছে।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন’র একাধিক কর্মকান্ডে জনপ্রতিনিধি ও তালার জনসাধারনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয় এবং আন্দোলন দানা বাঁধে। পরিপ্রেক্ষিতে গত ৩০ মে তালা ডাকবাংলোয় জনপ্রতিনিধি ও জনতার সমাবেশে ইউএনও প্রসঙ্গে আন্দোলন বেগবান করতে ৪ জুন উপজেলাব্যাপী অবস্থান ধর্মঘট সহ নানাবিধ কর্মসূচী ঘোষনা করা হয়। এপ্রসঙ্গে সংশ্লিষ্ট তালা ও কলারোয়া আসনের সংসদ সদস্য এর নির্দেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার রোববার সকালে খুলনা বিভাগীয় কমিশনার এর সাথে সাক্ষাত করে বিষয়টি অবহিত করেন। এসময় বিভাগীয় কমিশনারের উপজেলা নির্বাহী অফিসারের বিষয়ে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়ে আন্দোলন স্থগিত করার অনুরোধ করেন। একারনে খুলনা বিভাগীয় কমিশনার এবং সাতক্ষীরা জেলা প্রশাসকের প্রতি সম্মান প্রদর্শন করে এবং তালা উপজেলা পরিষদের সকল সদস্যদের সাথে পরামর্শক্রমে ৪ জুনের অবস্থান ধর্মঘট সাময়িক স্থগিত করা হলো- বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এদিকে, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেনকে মাগুরা জেলার অতিরিক্তি জেলার প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে বলে সূত্রে জানাগেছে। রোববার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রনালয়, মাঠ প্রশাসন-২ শাখা এর উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে এতথ্য জানাগেছে।

###