তালার ইসলামকাটি নূরানী তা’লীমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানায় নির্মান হচ্ছে নতুন ভবন


589 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার ইসলামকাটি নূরানী তা’লীমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানায় নির্মান হচ্ছে নতুন ভবন
অক্টোবর ১৬, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

তালা প্রতিনিধি :
পুুরোদমে এগিয়ে চলছে তালার ইসলামকাটি নূরানী তা’লীমুল কুরআন হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার ভবন নির্মানের কাজ। কাজের অগ্রযাত্রা হিসেবে রোববার সকালে ভবনটির ছাদের ঢালাই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এক অনুষ্ঠানে তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢালাই কাজের উদ্বোধন করেন। অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক এডি খায়রুল ইসলাম মোড়ল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। মাদ্রাসার মুহতামীম মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষক মো. হায়দার আলী, মাওলানা আয়ুব আলী, খাসিয়াত মোড়ল ও স্থানীয় ইউপি সদস্য মো. রবিউল ইসলাম সরদার। এসময় অন্যান্যের মধ্যে সংশ্লিষ্ট মাদ্রাসার শিক্ষক হাফেজ নাজমুল হুসাইন, মাওলানা মনিরুল ইসলাম, মো. ফারুক হোসেন, মো. আব্দুল করিম, মাদ্রাসার পরিচালনা কমিটির সহসাধারন সম্পাদক মো. ফারুক মোড়ল সহ এলাকার বিশিষ্ট ব্যক্তি, অভিভাবক ও মাদ্রসারা শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে মাদ্রাসার ছাদের ঢালাই উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি খায়রুল ইসলাম জানান, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টায় সরকারি অর্থায়ন এবং এলাকাবাসীর সার্বিক সহযোগীতা নিয়ে ৩ তলা ভবন করার লক্ষ্যে ইতোমধ্যে প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে ১তলা ভবন নির্মানের কাজ শেষ পর্যায়ে রয়েছে। তিনি আরও বলেন বিভিন্ন এলাকার এতিম ও অসহায় শিশুদের সহ এলাকার ইসলামী শিক্ষার প্রতি আগ্রহী পরিবারের সন্তানদের আধুনিক ইসলামী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য এই মাদ্রাসাটি প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে ইসলামী ও আধুনিক শিক্ষা ব্যবস্থার সমন্বয়ে কিন্ডারগার্ডেন স্কুলের অনুকরনে অত্র মাদ্রাসাটি পরিচালিত হচ্ছে। প্রতিষ্ঠার পর কুড়ে ঘরের মধ্যে নানান প্রতিকূলতার মাঝে শিক্ষাদান করার পর এখন সেখানে আধুনিক ভবন নির্মিত হচ্ছে।