তালার ঐতিহ্যবাহী জেঠুয়া জামে মসজিদ পরিচালনায় কমিটি গঠন


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার ঐতিহ্যবাহী জেঠুয়া জামে মসজিদ পরিচালনায় কমিটি গঠন
জানুয়ারি ১৩, ২০২১ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সভাপতি মোবারক করিম, সম্পাদক খলিলুর রহমান

বি. এম. জুলফিকার রায়হান ::

প্রায় ৫শ’ বছরের পুরতান তালা উপজেলার জেঠুয়া সরদারপাড়া জামে মসজিদের সংস্কার ও ঐতিহ্য ধরে রাখার জন্য নতুন করে উদ্যোগ গ্রহন করা হয়েছে। এলক্ষ্যে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদ পরিচালনা কমিটি, মসজিদ সংস্কার ও মসজিদের অবকাঠামো উন্নয়ন সহ নানান কর্মপরিকল্পনা গ্রহন করা হয়েছে।
জানাগেছে, জেঠুয়া সরদার পাড়া জামে মসজিদ প্রায় ৫শ’ বছর পূর্বে স্থাপিত হয়। সময়ের আবর্তে মসজিদের অবকাঠামো ধ্বসে পড়ছিল এবং এখানে নামাজ আদায় করতে মুসল্লিদের সমস্যার সন্মুখিন হচ্ছিল। এমতাবস্থায় এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা উদ্যোগ নিয়ে ইতোমধ্যে মসজিদটি সংস্কার কার্যক্রম শুরু করে। এছাড়া মসজিদের বড় ভবন নির্মানের জন্য উদ্যোগ গ্রহন করা হয়েছে। এজন্য ইতোমধ্যে এলাকার বিশিষ্ট সমাজ সেবক মো. মোবারক করিমকে সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো. খলিলুর রহমানকে সাধারন সম্পাদক এবং ইমাম ডা. আলাউদ্দীনকে কোষাধ্যক্ষ নির্বাচিত করে ১১সদস্য বিশিষ্ট একটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।
গঠিত কমিটির সাধারন সম্পাদক মো. খলিলুর রহমান জানান, এলাকার প্রাচীন ও ঐতিহ্যবাহী মসজিদটি রক্ষনাবেক্ষনের অভাবে অবকাঠামোর ক্ষতি হচ্ছিল। বর্তমানে মসজিদটির উন্নয়নে ইতোমধ্যে নানান পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এছাড়া স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করতে সোনালী ব্যাংক লি. মাগুরা বাজার, তালা শাখায় একটি হিসাব (২৮১৪২০১০১৬১৫৫) খোলা হয়েছে। এই কমিটির নেতৃত্বে মুসল্লিদের স্বার্থে ঐতিহ্যবাহী মসজিদটির সার্বিক উন্নয়ন কাজ চালানো হচ্ছে।

#