তালার কপোতাক্ষ নদে নৌকা বাইচ


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার কপোতাক্ষ নদে নৌকা বাইচ
অক্টোবর ৬, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

ব্যাপক দর্শক সমাগম ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে তালায় অুষ্ঠিত হলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা- বাস্তবায়নে সচেতনতা সৃষ্টির লক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন ও তালা উপজেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করে।

রোববার বিকাল ৩টায় ঐতিহাসিক কপোতাক্ষ নদে নৌকা বাইচ উৎসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন এলাকা থেকে নৌকা বাইচের জন্য বিশেষ ভাবে তৈরি একাধিক নৌকা এই প্রতিযোগীতায় অংশগ্রহন করেন। আকর্র্ষনীয় এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে এদিন দুপুর থেকেই কপোতাক্ষ নদের তালা ব্রীজ থেকে মেলা বাজার পর্যন্ত নদের দুইপাশে ও তালা ব্রীজের উপর জেলা প্রশাসন’র কর্মকর্তা, পুলিশ প্রশাসন’র কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ এবং শিশু ও কিশোর সহ বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ ঢল নামে।
প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার তালার চরগ্রাম ময়ুরপঙ্খী নৌকা, দ্বিতীয় স্থান অধিকার করে কুলপোতা জয় মা কালী-২ নৌকা ও তৃতীয় স্থান অধিকার করে একই এলাকার জয় মা কালী-১ নৌকা নিয়ে অংশগ্রহনকারী প্রতিযোগীরা।
প্রতিযোগীতা শেষে তালা কপোতাক্ষ নদ ব্রীজের উপর স্থাপিত মঞ্চে সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম. মোস্তফা কামাল’র সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠারে আয়োজন করা হয়। এসময় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতর করেন।
শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শীদা পারভীন পাঁপড়ী, আওয়ামীলীগ নেতা প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজাু ও তালা উপজেলা ছাত্রলীগ সভাপতি শেখ সাদী প্রমুখ।

#