তালার খলিলনগরে নির্বাচনী প্রতিপক্ষের হামলায় শিক্ষক সহ আহত-২


574 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার খলিলনগরে নির্বাচনী প্রতিপক্ষের হামলায় শিক্ষক সহ আহত-২
মে ১৬, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান,তালা:
উপজেলার ১২ নং খলিলনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী প্রতিপক্ষের ক্যাডারদের হামলায় স্কুল শিক্ষক গাজী মোমিন উদ্দীন সহ ২ জন আহত হয়েছে। আহতদের তালা হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিপক্ষ বর্তমান চেয়ারম্যান রাজুর ক্যাডারদের হুমকি ও হামলার ভয়ে সবেক চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলুর কর্মীরা পালিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ উঠেছে।

সাবেক চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু জানান, বিগত ইউপি নির্বাচনের পর থেকে আ.লীগ থেকে বহিস্কৃত প্রার্থী রাজুর ক্যাডার বাহিনী নৌকার কর্মীদের উপর প্রতিনিয়ত হামলা চালিয়ে যাচ্ছে। ক্যাডারদের হুমকিতে নৌকার কর্মীরা অনেকে আতংকিত হয়ে পালিয়ে বেড়াচ্ছে। তিনি বলেন, সোমবার বিকালে রাজু চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহন শেষে ক্যাডার বাহিনী নিয়ে খলিলনগর এলাকায় মহড়া দেয়। এদিন সন্ধ্যায় খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় সংলগ্নে প্রসাদপুর গ্রামের মৃত আকমত গাজীর পুত্র সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের বাংলা শিক্ষক গাজী মোমিন উদ্দীন (৩৯) এর উপর হামলা চালানো হয়।

রাজুর নেতৃত্বে সাবেক ইউপি সদস্য লিয়াকত মোড়ল, তার পুত্র সেলিম ও মহাসিন সহ দূর্ধর্ষ ক্যাডার সাইদুর, বাছা, কুদ্দুস, মহাসিন, আশরাফ ও রফিকুল সহ ২০/২৫ জনের হামলাকারীরা শিক্ষক মোমিন উদ্দীন সহ দাশকাঠি গ্রামের বর্তমান ইউপি সদস্য লিয়াকত গাজীর পুত্র আব্দুল্লাহ গাজী (২৯) কে পিটিয়ে গুরুতর আহত করা সহ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এসময় হামলাকারী ক্যাডারদের ভয়ে নৌকা প্রতিকেরএকাধিক নেতা-কর্মীরা পালিয়ে স্থানীয় পুরিশ ক্যাম্প সহ বিভিন্ন স্থানে আশ্রয় নেয়। ঘটনার পর থেকে নৌকা প্রতিকের নেতা, কর্মী ও সমর্থকদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। নৌকার প্রতিকের নেতা-কর্মীরা এলাকা ছেড়ে বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে। আহত শিক্ষক গাজী মোমিন উদ্দীন ও আব্দুল্লাহ গাজীকে তালা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

###

তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ পরিদর্শনে স্থানীয় সরকার বিভাগ খুলনার পরিচালক

বি. এম. জুলফিকার রায়হান,তালা:
উপজেলার ৬ নং তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেছেন স্থানীয় সরকার বিভাগ খুলনা বিভাগের পরিচালক নিশ্চিন্ত কুমার পোদ্দার। বিভাগীয় ফ্যাসিলেটেটর মো. গিয়াস উদ্দীন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমানকে সাথে নিয়ে সোমবার সকালে তিনি তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ পরিদর্শনে আসেন। পূর্ব নির্ধারিত সময়সূচী মোতাবেক তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ এর ব্যবহৃত নথিপত্র, রেজিষ্টার, ইউনিয়ন পরিষদ হতে গৃহিত ও বাস্তবায়িত প্রকল্প, জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রম, হোল্ডিং ট্যাক্স ধার্য্য ও আদায়, ভাউচার সংরক্ষন, ইউনিয়ন পরিষদের সীমানা প্রাচির এবং দৃষ্টি নন্দন গেট পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন। এছাড়া আগামীতেও উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। এসময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস. এম. নজরুল ইসলাম, ইউপি সচিব রেহেনা খাতুন সহ সাংবাদিক, ইউপি সদস্য ও সদস্যা সহ গ্রাম পুলিশগণ উপস্থিত ছিলেন।