তালার খলিলনগর ইউনিয়নে দলিত কিশোরীদের ক্লাব গঠন


115 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার খলিলনগর ইউনিয়নে দলিত কিশোরীদের ক্লাব গঠন
সেপ্টেম্বর ১৬, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার খলিলনগর ইউনিয়নের মহান্দী এসডিএ মিশনে দলিত কিশোরীদের সচেতনতা ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে গার্লস ক্লাব গঠন করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা দলিত ইম্পাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ) ও উন্নয়ন সহযোগী মানুষের জন্য ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে এ উপলক্ষ্যে এক সভা মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত হয়। ডিইএফ’র ফিল্ড ফ্যসিলিটেটর বাহারুল ইসলামের পরিচালনায় সভায় সংস্থার প্রোগ্রাম সমন¦য়কারী ফারজানা কবির প্রতিষ্ঠান পরিচিতি ও ক্লাব গঠনের উদ্দেশ্য উপস্থাপন করেন।
সভায় ৩২ জন দলিত কিশোরী প্রতিনিধির অংশগ্রহনে ৩০ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি নদী সরকার, সহ-মধুমালা দাস, সাধারণ সম্পাদক চৈতি দাস, সাংগঠনিক সম্পাদক ঋতু দাস, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক বৃষ্টি সরকার বৈশাখী, যুগ্ম সাধারণ সম্পাদক রিবিকা সরকার, শিশু গবেষক সুমিতা দাস, শিশু সাংবাদিক দিপা দাস এবং নির্বাহী সদস্য কবিতা দাস, শান্তি দাস ও বৃষ্টি দাস নির্বাচিত হয়।
কিশোরীদের মনোনয়নের বিকাশ করা, বাল্যবিবাহ প্রতিরোধ, সহিংসতা রোধ, স্বাস্থ্যসেবা বিষয়ে সচেতন করা ইত্যাদি মানবাধীকার বিষয়ক কর্মকান্ড সম্পাদনের উদ্দেশ্য নিয়ে কমিটি গঠন শেষে কিশোরীদের বিনোদনের জন্য খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়। উল্লেখ্য, তালা উপজেলার তালা সদর, তেঁতুলিয়া ও খলিলনগর ইউনিয়নে ডিইএফ’র উদ্যোগে “পাওয়ার” প্রোগ্রাম বাস্তবায়িত হচ্ছে।

#