তালার খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বর্নাঢ্য অনুষ্ঠান


621 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বর্নাঢ্য অনুষ্ঠান
সেপ্টেম্বর ২৬, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা থেকে :
র‌্যালী, আলোচনা সভা, সম্বর্ধনা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে তালার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান “খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়” এর অর্ধশত বছর পালন করা হয়েছে। খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে গঠিত আনন্দ উৎসব বাস্তবায়ন কমিটি শনিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত  বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে একটি বিশাল শোভাযাত্রা খলিলনগর বাজারসহ আশপাশের এলাকার প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত উৎসব স্থল থেকে বেলুন উড়িয়েÑ অতিথিবৃন্দ আনন্দ উৎসবের উদ্বোধন করেন। উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, তালা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জি.এম. আব্দুল আলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন, উৎসব বাস্তবায়ন কমিটির আহবায়ক ও খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান মো. রেজওয়ান উল্যাহ। উৎসব বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মো. ইলিয়াস হোসেন ও বিদ্যালয়ের সাবেক কৃত্বি ছাত্র শিক্ষক গাজী মোমিন উদ্দীন’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিষয়ের সহযোগি অধ্যাপক ড. মো: জাহান বকস মোড়ল, দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক রাম প্রসাদ দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি রায়, বিশ্বাস কোহিনুর ইসলাম, তালা উপজেলা যুবলীগের আহবায়ক সরদার জাকির হোসেন, ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান, সাবেক প্রধান শিক্ষক সূধীর দাশ, সাবেক শিক্ষক অ্যাড. আব্দুস সাত্তার, খলিলনগর ইউনিয়ন আ.লীগের সভাপতি সরদার ইমান আলী, সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মোড়ল, জাপা নেতা এস.এম. জাহাঙ্গীর হাসান, হারুন-অর-রশিদ হাওলাদার ও প্রকাশ দালাল প্রমুখ।

আলোচনার সভার শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এছাড়া অনুষ্ঠানের আয়োজক কমিটির পক্ষ থেকে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠায় অবদান রাখা অন্যান্য ব্যক্তিবর্গ (প্রয়াত সাবেক চেয়ারম্যান আফতাব মোড়লসহ), সাবেক শিক্ষক এবং বরেন্য বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক, ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু তার এলাকার এবং বিদ্যালয়ের উন্নয়নসহ শালতা নদী ও সকল খাল খনন কাজে সহযোগীতা করার জন্য বিদ্যালয়ের দায়িত্বশীল সাবেক শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।