তালার খলিষখালীতে সরকারী সম্পত্তি ভূমিদস্যুদের কবল থেকে উদ্ধার করে ভূমিহীনদের মাঝে ইজারা দেয়ার দাবিতে সমাবেশ


403 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার খলিষখালীতে সরকারী সম্পত্তি ভূমিদস্যুদের কবল থেকে উদ্ধার করে ভূমিহীনদের মাঝে ইজারা দেয়ার দাবিতে সমাবেশ
আগস্ট ৯, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি :
ভুমিদস্যুদের দখলে থাকা প্রায় তিন হাজার বিঘা খাসজমি উদ্ধার করে প্রকৃত ভুমিহীনদের মধ্যে ইজারা দেয়ার দাবীতে সাতক্ষীরার খলিষখালিতে ভুমিহীন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে ৩ দফা দাবী বাস্তবায়নে স্থানীয় ভুমি কর্মকর্তার নিকট স্মারকলিপি দেয়া হয়েছে।
রোববার সকালে পাটকেলঘাটা থানার খলিষখালী পল্লীমঙ্গল ফুটবল মাঠে স্থানীয় ভমিহীন সংগ্রাম কমিটি এ সমাবেশের আয়োজন করে।
খলিষখালী ইউনিয়ন ভূমিহীন সংগ্রাম কমিটির সভাপতি সুরত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক ক্ষেতমুজুর সমিতির কেন্দ্রিয় সাধারন সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিষ্ট লীগের সদস্য কমরেড আজিজুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোজাফফর রহমান, আওয়ামী লীগ নেতা অশোক লাইড়ী, জাসদ নেতা মীর জিল্লুর রহমান,ভূমিহীন নেতা কমরেড অরুন কুমার দাশ, রঞ্জন মন্ডল, হাফিজুর রহমান, সরুলিয়া ইউনিয়ন ভূমিহীন সংগ্রাম কমিটির সভাপতি ওহিদুজ্জামান সুজন, আবুল হোসেন,আবুল কালাম,গোলাম মোস্তফা,ডা. আব্দুল আলিম প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন,তালা উপজেলার খলিষখালী ইউনিয়নে প্রায় তিন হাজার বিঘা সরকারী খাস জমি রয়েছে যা দীর্ঘদিন ধরে ভূমিদস্যুরা দখল করে আছে। সরকারী দূনীতিবাজ ভুমি কর্মকর্তাদের সাথে যোগ সাজসে খলিষখালীর চিহিৃত ভূমিদস্যুরা এবিপুল পরিমান সরকারী সম্পদ দখল করে আছে। আাগামী ৯ সেপ্টম্বর র মধ্যে খলিষখালী ইউনিয়নের সরকারী সম্পত্তি উদ্ধারের দাবী জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে বিপুল সংখ্যক ভূমিহীন নারী-পুরুষ অংশ নেয়। সমাবেশ শেষে খলিষখালী ভূমি অফিসের ঘুষ ও দূনীতি বন্ধ, খাস জমি ও অর্পিত “ক” তফশিল ভুক্ত জমির তালিকা প্রকাশ করা এবং খাস জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে প্রকৃত ভমিহীনদের মাঝে বন্দবস্ত দেয়ার দাবীতে  খলিষখালী ইউনিয়ন ভূমি কর্মকর্তার নিকট স্মারকলিপি দেয়া হয়।