তালার খেশরা ইউনিয়নে এলজিএসপি প্রকল্পের কাজে হরিলুট !


353 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার খেশরা ইউনিয়নে এলজিএসপি প্রকল্পের কাজে হরিলুট !
সেপ্টেম্বর ১০, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মো: কামরুজ্জামান মোড়ল :
সাতক্ষীরার তালা উপজেলা খেশরা ইউনিয়নের বালিয়া গ্রামে সরকারের এলজিএসপি প্রকল্পের অর্থ দিয়ে ইটের রাস্তা নির্মানে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে । স্থানীয় ইউপি সদস্যা সংরক্ষিত আয়েশা আক্তার সরকারী নিয়মনীতি তোক্কা না করে রাস্তা নির্মান করেছেন বলে অভিযোগ উঠেছে। এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয় আওয়ামীলীগ নেতা আবুল কাশেম মোড়ল জানান, খেশরা ইউনিয়নের ৬নং বালিয়া ওয়ার্ডে রহমত মোড়লের বাড়ী হইতে হাবিবুর গাজী বাড়ী পর্যন্ত বিগত অর্থবছরের এলজিএসপি প্রকল্পের আওতায় ৭৫ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয় । নিয়ম অনুযায়ী এলজিএসপি প্রকল্পের সকল কাজ ঠিকাদারের মাধ্যমে সম্পন্ন করার কথা ।কিন্তু ইউনিয়ন পরিষদ ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজ না দিয়ে ঠিকাদারদের নাম ব্যবহার করে কৌশলে নিজেরাই ইউপি চেয়ারম্যান ও সদস্যরা এসব কাজ বাস্তবায়ন করছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের যোগসাজসে সংরক্ষিত ইউপি সদস্যা আয়েশা আক্তার বাস্তবায়ন করছে।

এলাকার নুরআলী, আকরাম হাজরা , রুহুল আমিন গাজীসহ ২২ জন ব্যাক্তি স্বাক্ষরিত এক অভিযোগে উল্লেখ করেছেন,  ইউপি সদস্যা আােয়শা আক্তার জনগুরুত্বপূর্ন রাস্তাটি ইটের সোলিং দ্বারা উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম শুরু করেন। তিনি প্রকল্পের নিয়ম না মেনে নিজ বাড়ীতে তৈরী নিম্মমানের ইট দিয়ে রাস্তটি নির্মান কাাজ শুরু করেছেন। এছাড়া রাস্তা দৈঘ্য প্রস্থ ছিল কম। সিডিউল মানা হচ্ছে না। এই নিয়ে এলাকার লোকজন বাধা দিলে ইউপি সদস্যা আয়েশা আক্তার ওল্টা এলাকার লোকজনকে হুমকি দিচ্ছেন। এমনকি এই রাস্তটি নির্মান না করে সকল টাকা উঠিযে নেবো বলে আস্ফলন শুরু করেছেন । এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলাকার লোকজন উপজেলা নিবার্হী  অফিসারের নিকট অভিযোগ করেছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান লিয়াকাত আলী সাতক্ষীরার ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান ,এলাকাবাসী নির্বাহী অফিসারের কাছে অভিযোগ প্রদান করেছেন তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।