তালার খেসরায় গাইন পরিবারের ৪৭ বিঘা জমি দখলের চেষ্টা


314 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার খেসরায় গাইন পরিবারের ৪৭ বিঘা জমি দখলের চেষ্টা
সেপ্টেম্বর ৮, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার ::
স্বাধীনতা পূর্বকাল থেকে আমলনামা দলিলমূলে ক্রয় করা তালার খেসরার রাজাপুর মৌজার ৪৭ বিঘা জমি ফের গাইন পরিবারের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছে গান্ডু ও জয়দেব বাহিনী। তারা সাতক্ষীরা সদরের ভালুকা চাঁদপুর ও আশাশুনির কিছু সন্ত্রাসীকে লেলিয়ে দিয়ে শনিবার ওই জমি দখল করবে বলে ঘোষনা দিয়েছে। এরই মধ্যে সেখানে কিছু সরঞ্জাম ফেলেছে। বলেছে শনিবার তারা ঘেরে বাসা ঘর তৈরি করবে। এতে বাধা দিতে গেলে লাশ ফেলে দেওয়া হবে বলেও হুমকি দিয়েছে তারা।
জমির মালিক বিশ্বাসের চকের ফনীন্দ্র নাথ গাইন শুক্রবার সন্ধ্যায় তালা থানায় বিষয়টি অভিযোগ আকারে জমা দিয়েছেন। তালার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল আইন শৃংখলার অবনতি ঘটতে দেওয়া হবে না বলে হুশিয়ারি উচ্চারন করে বলেছেন গায়ের জোরে জমি দখল নিতে দেওয়া হবে না।
জমির মালিক গাইন পরিবারের পক্ষে ফনীন্দ্র নাথ গাইন জানান আমরা স্বাধীনতা পূর্বকাল থেকে ওই জমির দখলে রয়েছি। সেখানে ধান ও মাছ চাষ করে আসছি। সরকার এক সময়ে ওই জমি অর্পিত সম্পত্তি বলে ঘোষনা দিলে তার বিরুদ্ধে আদালতে মামলা হয়। মামলায় জমি অবমুক্ত করা হলো মর্মে গত ৮ মার্চ রায় দেন অর্পিত সম্পত্তির প্রত্যর্পন ট্রাইব্যুনাল। এরই মধ্যে কুমিরার অজিত দে, কাটিপাড়ার সন্তোষ নাথ, মাদরার বাঞ্ছারাম, শাহপুরের গান্ডুসহ কয়েকজন ওই জমি দাবি করে বলেন তারা সাতক্ষীরা সদর থানার শিবপুর ইউনিয়নের উমা শশী ভদ্রের কাছ থেকে তা ক্রয় করেছেন। তিনি বলেন প্রকৃতপক্ষে ধীরেন্দ্রনাথ ভদ্র ও তার স্ত্রী উমা শশী ভদ্র নামের কেউ ওই ইউনিয়নের খানপুর গ্রামে বাস করতেন না বলে সার্টিফিকেট দিয়েছেন ইউপি চেয়ারম্যান। এমনকি কোনো সময়ের ভোটার তালিকায়ও তাদের নাম নেই। অথচ জাল কাগজপত্র খাড়া করে তারা জমি দখলের পাঁয়তারা করতে থাকে। ফৌজদারি মামলা এবং জাল কাগজপত্রের ভিত্তিতে জমি দখল চেষ্টায় ব্যর্থ হয়ে অজিত দে ও অন্যরা তালার নাংলার জয়দেবের কাছে ওই জমি হস্তান্তরের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে কিছু টাকা হাতিয়ে নেয়। পরে জয়দেব ও গানডুর কাছ থেকে বন্দোবস্ত নেওয়া হয়েছে এমন ঘোষনা দিয়ে ভালুকা চাঁদপুরের জনৈক মিজান চৌধুরী গুটি চালতে শুরু করেন। তিনি নেপথ্যে থেকে ওই জমি দখলের চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ করেন ফনীন্দ্র নাথ গাইনসহ পরিবারের সদস্যরা।
ফনীন্দ্র এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরা পুলিশ সুপারের সহযোগিতা চেয়েছেন।
##