তালার গোনালীতে প্রতিপক্ষের তান্ডব : বসতঘর ভাংচুর, আহত-৩


465 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার গোনালীতে প্রতিপক্ষের তান্ডব : বসতঘর ভাংচুর, আহত-৩
মার্চ ২৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
পূর্ব শত্রুতার জের ধরে তালার গোনালী গ্রামে উত্তম দেবনাথের বাড়িতে তান্ডব চালিয়েছে প্রতিপক্ষ দূর্বত্তরা। শুক্রবার দুপুরে তেঁতুল গাছ থেকে তেঁতুল পাড়াকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটে। হামলায় উত্তম দেবনাথ সহ তার স্ত্রী কল্যাণী দেবনাথ ও কন্যা জয়া দেবনাথ আহত হয়েছে। ঘটনায় তালা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উত্তম দেবনাথ জানান, প্রতিবেশী ননী দেবনাথের পুত্র গাজা ব্যবসায়ী তুলশি দেবনাথের সাথে তাঁর দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। শুক্রবার দুপুরে নিজ গাছ থেকে তেঁতুল পাড়ার সময় কিছু তেঁতুল তুলশি দেবনাথের বাড়ির মধ্যে পড়ে। এনিয়ে ক্ষুব্ধ হয়ে তুলশি দেবনাথের নেতৃত্বে নিমাই দেবনাথ ও গনেশ দেবনাথ সহ প্রায় ৩০ জনের একদল দূর্বৃত্ত উত্তম দেবনাথকে পিটাতে থাকে। এসময় বাঁধা দেওয়ায় দূর্বৃত্তরা উত্তম দেবনাথের স্ত্রী ও কন্যাকে পিটিয়ে আহত করে। পরে দূর্বৃত্তদের হাত থেকে রক্ষা পাবার জন্য উত্তম দেবনাথ সহ তার স্ত্রী ও কন্যা পালিয়ে নিজ ঘরের মধ্যে অবস্থান নিলে, ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে উত্তম দেবনাথের বাড়িতে হামলা চালায়। হামলাকালে দূর্বৃত্তরা তান্ডব চালিয়ে উত্তমের বাড়ি-ঘর, ঘরের জানালা-দরজা সহ অন্যান্য আসবাবপত্র ভেঙ্গে গুড়িয়ে দেয়। এছাড়া ঘরের টিনের চালের উপর ইট নিক্ষেপ করে চাল ভাংচুর সহ এলাকায় ত্রাস সৃষ্টি করে। দূর্র্বৃত্তদের তান্ডবে এলাকার মানুষের মধ্য আতংক ছড়িয়ে পড়ে। এবিষয়ে জানতে চাইলে নিমাই দেবনাথের পুত্র বাপ্পি দেবনাথ পুরো ঘটনা অস্বীকার করেছেন।

###

তালায় ১০দিন ব্যাপী সিকান্দার আবু জাফর স্মরন উৎসব শুরু
তালা প্রতিনিধি
তালার কৃত্বি সন্তান, বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, নাট্যকর সিকান্দার আবু জাফর এর ৯৭তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে স্মরন উৎসব এর উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার রাতে কবির জন্ম ভিটা তেঁতুলিয়া গ্রামে স্মরন উৎসবের উদ্বোধন হয়। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে ও কবি সিকান্দার আবু জাফর উৎসব উৎযাপন কমিটির ব্যবস্থাপনায় উদ্বোধনী সভার সভাপতিত্ব  করেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক এএফএম এহতেশামুল হক ও তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। স্বাগত বক্তব্য রাখেন, কবি সিকান্দার আবু জাফর ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ জুলফিকার আকবর। সৈয়দ জুনায়েত আকবরের পরিচালনায় অন্যান্যের মধ্যে তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, সাস পরিচালক শেখ ইমান আলী, আমজাদ হোসেন বিশ্বাস বক্তৃতা করেন। এছাড়া কবির কর্মময় জীবনের জীবনের উপর আলোচনা করেন সাংস্কৃতিক সংগঠক ইয়াছিন হোসেন। সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।