তালার জালালপুরে সরকারি রাস্তা দখল করে বালুর ব্যবসা : জনভোগান্তি চরমে


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার জালালপুরে সরকারি রাস্তা দখল করে বালুর ব্যবসা : জনভোগান্তি চরমে
সেপ্টেম্বর ৯, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি ::
উপজেলার জালালপুর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন তালা-শালিখা সরকারি রাস্তা দখল করে দীর্ঘদিন ধরে জমজমাট ভাবে বালু ব্যবসা করা হচ্ছে। রাস্তা ছাড়াও স্কুলের খেলার মাঠের কিছু অংশ দখল করে বালু ব্যবসা করা হচ্ছে। জনগুরুত্বপূর্ন পিচের রাস্তা ও খেলার মাঠ দখল করে বালুর ব্যবসা করলেও বিষয়টি প্রশাসনের নজরে না আসায় মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, শ্রীমন্তকাঠি গ্রামের মৃত. জোনাব মোড়লের ছেলে বাবলু মোড়ল জালালপুর মাধ্যমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী হিসেবে কর্মরত। সেই সুযোগে সিলেট এবং কুষ্টিয়া থেকে ট্রাক ট্রাক বালু এনে বিদ্যালয়ের খেলার মাঠের একাংশ এবং তালা-শালিখা সড়কের একাংশ দখল করে নিয়ে সেখানে বালুর পাহাড় (!) বানিয়েছে।

প্রায় ২ মাস ধরে বালু ব্যবসার সাইনবোর্ড তুলে এখানে জমজমাট ব্যবসা চলছে। এতে রাস্তা ও খেলার মাঠ বন্ধ হয়ে যাওয়া সহ বাতাশে বালু উড়ে এসে পথচারীদের চোখে-মুখে যাচ্ছে। জনগুরুত্বপূর্ন রাস্তাটি দখলের ফলে রাস্তা ছোট হয়ে যাওয়ায় সড়ক দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে। জনভোগান্তি সৃষ্টির ফলে স্থানীয়রা রাস্তা দখল করে বালুর ব্যবসার প্রতিবাদ করলেও তাতে কোনও লাভ হয়নি, উল্টো প্রতিবাদকারীদের হুমকি দেয়া হয়েছে।

যে কারনে রাস্তা ও খেলার মাঠ দখল মুক্ত করাসহ রাস্তার উপর থেকে বালুর পাহাড় অপসারনের জন্য এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন এর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

##