তালার তেঁতুলিয়া ইউনিয়নে আ.লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে হুমকি দেবার অভিযোগ


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার তেঁতুলিয়া ইউনিয়নে আ.লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে হুমকি দেবার অভিযোগ
মার্চ ৮, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তালা উপজেলার ৫নং তেঁতুলিয়া ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম এর বিরুদ্ধে প্রতিপক্ষ প্রার্থী ও তার কর্মীদের হুমকি দেবার অভিযোগ উঠেছে।

তেঁতুলিয়া ইউনিয়নে জাতীয় পার্টি দলীয় চেয়ারম্যান প্রার্থী, সাবেক চেয়ারম্যান এম. এম. মকবুল হোসেন সোমবার সন্ধ্যায় মদনপুর বাজারে নির্বাচনী প্রধান অফিসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এই অভিযোগ করেন।

তিনি বলেন, ইতোপূর্বে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করার পর এবরাও তিনি জাতীয় পার্টির দলীয় প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেছন। বিগত সময় ইউনিয়ন পরিষদ পরিচালনায় সফলতা অর্জন, ইউনিয়নের জলাবদ্ধা নিরসন, রাস্তা-ঘাট, কালভার্ট নির্মান ও জনসেবার বিশেষ অবদান রাখা এবং বর্তমান চেয়ারম্যানের ইউনিয়ন পরিষদ পরিচালনায় ব্যার্থতার কারনে দল-মত-জাতী-ধর্ম নির্বিশেষে জনগন এবার তাঁর দিকে ঝুকে পড়েছে। যেকারনে আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁর বিজয়ের সম্ভাবনা নিশ্চিত হয়ে উঠেছে।

একারনে আ.লীগ দলীয় প্রার্থী বহু অপকর্মের হোতা রফিকুল ইসলাম প্রকাশ্যে এম.এম. মকবুল হোসেন এবং তার কর্মীদের নানাবিধ হুমকি প্রদান করে যাচ্ছে। এছাড়া আগামী নির্বাচনে ভোটারদের ভোট দিতে দেয়া হবে না এবং ব্যালট কেটে নিয়ে বিজয়ী হবে বলেও রফিকুল প্রকাশ্য ঘোষনা দিয়েছে। এমনকি সে নির্বাচনে এজেন্ট না হবার জন্য প্রতিদ্বন্দ্বি প্রার্থীর কর্মীদের বাড়ি বাড়ি যেয়ে হামলা ও মামলায় জড়ানোর হুমকি প্রদান করছে। রফিকুলের এসব আচরনে ভোটার এবং সাধারন কর্মীরা উদ্বিগ্ন ও আতংকিত হয়ে উঠেছে বলেও এম. এম. মকবুল হোসেন জানিয়েছেন।

তিনি আরও বলেন, সুভাষিণী বাজারের রহস্যজনক নব্য কোটিপতী আমিন উদ্দীন শেখ বিতর্কীত প্রার্থী রফিকুল ইসলামের নিকট আত্মীয়। আমিন উদ্দীন শেখ রফিকুলকে লক্ষ লক্ষ টাকা দিয়ে ভোটের উপর বিরুপ প্রভাব সৃষ্টি করছে। বিগত কয়েক বছর পূর্বেও অতি দরিদ্র জীবন-যাপন করা আমিন উদ্দীন হটাৎ কি ভাবে কোটিপতী হলো তা’ নিয়ে প্রশ্ন তুলেছেন এম. এম. মকবুল হোসেন।

এম.এম মকবুল হোসেন সাংবাদিকদের নিকট আশংকা করে বলেছেন, অবৈধ কালো টাকার প্রভাবে রফিকুল ইসলাম ইউনিয়নের ২ নং (ধলবাড়ি-কলাপোতা), ৪ নং (লাউতাড়া) ও ৬ নং সুভাষিণী ওয়ার্ডের ভোট কেন্দ্রে হামলা চালিয়ে সুষ্ঠ ভোট অনুষ্ঠানে বাঁধাগ্রস্থ করা সহ এই ৩ কেন্দ্রের ভোটারদের জিম্মি করতে পারে। এজন্য তিনি প্রশাসনের উর্দ্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।

উক্ত মত বিনিময়কালে সাতক্ষীরা বারের বিশিষ্ট আইনজীবী অ্যাড. জিল্লুর রহমান, জাপা নেতা আবুল কালাম আজাদ সহ অর্ধশত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এব্যপারে জানতে চাইলে আ.লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম এম. এম. মকবুল হোসেন এর দাবীকে ষড়যন্ত্র এবং মিথ্যা দাবী করে বলেন, আমি এমন হুমকি কোথায় দিয়েছি তা’ তাকে প্রমান করতে হবে।