তালার তেতুলিয়া ইউনিয়নে ডিইএফ’র গার্লস ক্লাব গঠন সভা


167 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার তেতুলিয়া ইউনিয়নে ডিইএফ’র গার্লস ক্লাব গঠন সভা
সেপ্টেম্বর ১৬, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার তেতুলিয়া ইউনিয়ন পরিষদ সভাকক্ষে দলিত কিশোরীদের সচেতনতা ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে গার্লস ক্লাব গঠন করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা দলিত ইম্পাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ) ও উন্নয়ন সহযোগী মানুষের জন্য ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে কমিটি গঠন উপলক্ষ্যে এক সভা সোমবার সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়।
দলিত কিশোরী সাগরিকা সরকার’র সভাপতিত্বে ও ফিল্ড ফ্যসিলিটেটর বাহারুল ইসলামের পরিচালনায় সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, মানবাধীকার সংগঠন পরিত্রান এর নির্বাহী পরিচালক মিলন দাস। এসময় প্রোগ্রাম সমন¦য়কারী ফারজানা কবির প্রমুখ উপস্থিত সকলকে প্রতিষ্ঠান পরিচিতি ও কøাব গঠনের উদ্দেশ্য সম্পর্কে অবগত করেন।
সভায় ৩৪ জন দলিত কিশোরী প্রতিনিধির অংশগ্রহনে সভাপতি সাগরিকা সরকার, সহ-সভাপতি নমিতা দাস, সাধারণ সম্পাদক মনিমালা দাস, যুগ্ম সাধারণ সম্পাদক-লিয়া সরকার, সাংগঠনিক সম্পাদক রিপা সরকার, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক জেসিকা সরকার বৈশাখী, শিশু গবেষক রেহেনা পারভীন, শিশু সাংবাদিক অনামিকা সরকার এবং পিয়া সরকার, শামীমা খাতুন ও মায়া দাসকে নির্বাহী সদস্য নির্বাচিত করে ৩০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে কিশোরীদের বিনোদনের জন্য খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়।

#