তালার ত্রিশমাইল-ধানদিয়া-কলারোয়া সড়ক খানা-খন্দে ভরা। মানুষের ভোগান্তি কবে দূর হবে ?


641 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার ত্রিশমাইল-ধানদিয়া-কলারোয়া সড়ক খানা-খন্দে ভরা। মানুষের ভোগান্তি কবে দূর হবে ?
সেপ্টেম্বর ২৭, ২০১৫ কলারোয়া তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল :
সাতক্ষীরার তালা উপজেলার ত্রিশ-মাইল বাজার হতে কলারোয়া সড়ক এলজিইডি’র রাস্তার বেহাল অবস্থা বিরাজ করছে। এই সড়ক দিয়ে প্রতিদিন ২০/৩০ হাজার পথচারী চলাচল করে। সড়কের ধারে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান থাকায় সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ।

ধানদিয়া শহীদ জিয়াউর রহমান কলেজ, নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠ, মানিকহার মাদ্রাসা, নগরঘাটা মাদ্রাসা, ফুলবাড়ী উচ্চ বিদ্যালয়,সেনেরগাঁতী বালিকা বিদ্যালয়, ধানিয়া হাইস্কুল, জয়নাগর স্কুলসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের কয়েক হাজার ছাত্র-ছাত্রী প্রতিদিন চলাচল করে থাকে এই সড়ক দিয়ে। অথচ সড়কটি তদারকির কোন ব্যবস্থা নেই। প্রতিদিন ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

জানাগেছে, এই সড়কের পাশে শুধু শিক্ষা প্রতিষ্ঠান নয়, রয়েছে সড়কের ধারেই নগরঘাটা ইউনিয়ন পরিষদ, ধানদিয়া ইউনিয়ন পরিষদ, জয়নাগর ইউনিয়ন পরিষদসহ বেশ কয়েকটি কমিউনিটি ক্লিনিক।  এছাড়া রয়েছে ত্রিশ-মাইল বাজার, পোড়ার হাটখোলা বাজার, সেনেগাঁতী বাজার, ফুলবাড়ি বাজার, জয়নাগর বাজার, মৌলভি বাজারসহ একাধিক হাট-বাজার।

জনসাধারণের চলাচলের একমাত্র গুরুত্বপূর্ণ এ রাস্তাটি বিভিন্ন সময়ে মুমূর্ষু রোগী জরুরী ভিত্তিতে সদর হাসপাতালেসহ বিভিন্ন ক্লিনিকে নিয়ে যেতে গেলে রোগীদের চরম ভোগান্তি পোয়াতে হচ্ছে। সড়কের অসংখ্য জায়গাই খানা-খন্দে ভরা।

নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহব্বত আলী সরদার ও ধানদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম  ভয়েস সাতক্ষীরা ডটকমকে জানান, আমরা জনপ্রতিনিধি হিসেবে একাধিক বার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে এনেছি। কিন্তু কোন ফল হয়নি। জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের জন্য তারা স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতা কামনা করেছেন তারা।