তালার দুই দিনের টানা বর্ষনে নিম্নঅঞ্চল প্লাবিত


788 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার দুই দিনের টানা বর্ষনে নিম্নঅঞ্চল প্লাবিত
আগস্ট ১০, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা  প্রতিনিধি :
মঙ্গলবার ও বুধবার দু দিনের টানা বর্ষনে তালা উপজেলার নিম্নঅঞ্চল প্লাবিত হয়েছে। মৎস্য ঘের, পুকুর, ধান ও কাঁচা ফসলের ক্ষেত পানিতে তলিয়ে গেছে। পানিতে উপজেলা পরিষদ এর অধিকাংশ ভবন হাঁটু পানিতে তলিয়ে রয়েছে। টানা বৃষ্টির কারনে অফিস পাড়া, ব্যবসা বাণিজ্যসহ মানুষের দৈনন্দিন কাজে নেমে এসেছে স্থবিরতা। এর সাথে দু দিন ধরে বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকায় জনভোগান্তি চরম আকার ধারন করেছে।

মঙ্গলবার দুপুর থেকে শুরু হওয়া বৃষ্টি বুধবার রাত পর্যন্ত অব্যহত রয়েছে। এতে উপজেলার ১২ টি ইউনিয়নে প্রায় সকল গ্রামের নিম্ন ভূমি প্লাবিত হয়। বৃষ্টি ও ঝড়ো হাওয়ার প্রভাবে তালার শাহাপুর বাজারের শতাধিক বছরের পুরানো ঐতিহ্যবাহি বট গাছটি উপড়ে পড়েছে। অনেক কাঁচা-ঘর-বাড়ি ধ্বসে পড়েছে। এছাড়া বিভিন্ন গ্রাম অঞ্চলের ছোট-বড় গাছ, বৈদ্যতিক পিলার উপড়ে পড়েছে। বাজার, রাস্তা প্লাবিত হওয়ায় যোগযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। অনেক স্থলে ঘরের মধ্যে পানি প্রবেশ করায় পানি বন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ।

তালা উপশহর ও অফিস পাড়াকে জলাবদ্ধ মুক্ত করতে বুধবার সকালে তালা উপজেলা নির্বাহী অফিসার ফরিদ হোসেন এর নেতৃত্বে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা মাহফুজুর রহমান ও তালা বাজার বণিক সমিতির সভাপতি মীর জাকির হোসেন পানি বেশ ক’ টি ড্রেন থেকে বর্জ্য অপসরণ করে পানি নিস্কাশনের পথ সুগম করেছেন।