তালার পাখিমারা টিআরএম এলাকা পরিদর্শনে বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ


501 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার পাখিমারা টিআরএম এলাকা পরিদর্শনে বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ
মে ১২, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::
উপজেলার বালিয়া গ্রামে কপোতাক্ষ নদ খনন প্রকল্প এর টিআরএম এলাকা পরিদর্শন এবং সংশ্লিষ্ট এলাকাবাসীর সাথে মতবিনিময় করেছেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ।

শুক্রবার সকালে তিনি টিআরএম টিআরএম ভুক্ত এলাকা পরিদর্শনকালে টিআরএম প্রকল্প বাস্তবায়নের বর্তমান অবস্থা, বিলের জমি মালিকদের ক্ষতিপূরন না পাওয়া সহ বিভিন্ন বিষয়ে অবগত হন। এসময় এক মতবিনিময় সভা সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন’র সভাপতিত্বে এবং তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহকারী কমিশনার (ভূমি) মো. লিটন আলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, জেলা আওয়ামীলীগ নেতা প্রণব ঘোষ বাবলু, জালালপুর ইউপি চেয়ারম্যান এম. মফিদুল হক লিটু, খেশরা ইউপি চেয়ারম্যান রাজীব হোসেন রাজু, তালা থানার সেকেন্ড অফিসার শেখ ওহিদুজ্জামান, পানি কমিটির সাধারন সম্পাদক মীর জিল্লুর রহমান এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান প্রমুখ।

সভায়- টিআরএম ভুক্ত বিল থেকে অসাধু মহলের মাছ চাষের জন্য দেয়া নেট-পাটা অপসারণের নির্দেশ প্রদান করে খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ বলেন, যত দ্রুত সম্ভব টিআরএম এলাকার ক্ষতিগ্রস্ত কৃষকদের সহজ শর্তে ক্ষতিপূরণের টাকা প্রদানের ব্যবস্থা করা হবে। এরপূর্বে তালা উপজেলা পানি কমিটির পক্ষ থেকে কপোতাক্ষ নদ পুনঃখননের বর্তমান অবস্থা এবং পাখিমারা বিলের টিআরএম কার্যক্রমের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে খুলনা বিভাগীয় কমিশনার কে স্মারকলিপি প্রদান করা হয়।