তালার পারমাদরা পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে অপপ্রচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন


235 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার পারমাদরা পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে অপপ্রচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
ডিসেম্বর ৬, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি ::

তালার পারমাদরা পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ে ২জন কর্মচারী নিয়োগকে কেন্দ্র করে এলাকার একটি মহল নানান ষড়যন্ত্র এবং অপপ্রচার চালিয়ে নিয়োগ প্রক্রিয়াকে বিতর্কিত করার অপচেষ্টা চালাচ্ছে। একই সাথে এই নিয়োগ বোর্ড বাতিল করিয়ে নিজেদের প্রার্থীকে নিয়োগ দেবার জন্য স্বার্থান্বেষী মহলটি নানান তৎপরতা চালাচ্ছে। এঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পঞ্চানন গাইন সাংবাদিক সম্মেলন করেছেন। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।
এসময় পঞ্চানন গাইন বলেন, পারমাদরা পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ের আমি অভিভাবক সদস্য। সম্প্রতি এই বিদ্যালয়ে বিধি অনুযায়ী যথাযথ ভাবে ২জন কর্মচারী নিয়োগ দেয়া হয়। নিয়োগ বোর্ড স্বচ্ছতার সাথে নিরপেক্ষ ভাবে সম্পন্ন হয়। এখানে যোগ্য প্রার্থী নিয়োগ পায়, কোনও প্রকার ঘুষ লেনদেন ছাড়ায়। কিন্তু এলাকার কতিপয় ব্যক্তি তাদের পছন্দের প্রার্থীদের নিয়োগ অবৈধভাবে করাতে ব্যর্থ হয়ে এখন নানান ষড়যন্ত্র ও অপপ্রচার শুরু করেছে।
পঞ্চানন গাইন বলেন, আমার বরাত দিয়ে বিগত ২ ও ৩ ডিসেম্বর দুটি পত্রিকায় খবর ছাপা হয়। কিন্তু আমি কখনও সাংবাদিকদের কাছে এধরনের বক্তব্য প্রদান করিনি এবং নিয়োগ নিয়ে কোনও অভিযোগ করিনি। অথচ, আমার বরাতে পারমাদরা পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ে ২ জন কর্মচারী নিয়োগ বাণিজ্যের অভিযোগ শীরোনামে প্রকাশিত পৃথক সংবাদ আমাকে বিস্মিত করেছে। আমি দৃঢ়ভাবে বলছি, উপরেক্তো নিয়োগে অত্র বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও আমাকে জড়িয়ে যে সমস্ত অপপ্রচার রটানো হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট।
তিনি আরও বলেন, মাদরা গ্রামের প্রভাবশালী পুলিন বিহারী গাইন’র ছেলে প্রশান্ত গাইন, শিবপদ গাইন’র ছেলে স্বপন গাইন এবং কিরন রায়’র ছেলে তুষার রায় তাদের পছন্দের প্রার্থী নিয়োগ না পাওয়ায় পরিকল্পিত ভাবে আমাকে ও মাদরা গ্রামের সমীরন গাইনকে অব্যাহতভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। এমনকি তাদের কথামতো সাংবাদিকদের সামনে সাজানো কথা বলতেও নির্দেশ দেয়। তারপরও আমাদের ম্যানেজ করতে না পেরে তারা অব্যাহতভাবে অপপ্রচার ও ষড়যন্ত্র করে যাচ্ছে। এঘটনায় তিনি নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
উক্ত সংবাদ সম্মেলনে ম্যানেজিং কমিটির সভপাতি, প্রধান শিক্ষক সহ সকল শিক্ষক, ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ, অভিভবক এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।