তালার ফুটফুটে শিশু প্রভা বাঁচতে চাই


650 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার ফুটফুটে শিশু প্রভা বাঁচতে চাই
নভেম্বর ২৮, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মাত্র ৫ বছর বয়সী ফুটফুটে শিশু প্রভাকে বাঁচতে সকলে এগিয়ে আসুন। প্রভা বাঁচতে চায়! অন্য শিশুদের মতো খেলতে চায়। স্কুলে যেতে চায়। কিন্তু ঘাতক ব্যধি ব্লাড ক্যান্সার তাকে আটকে রেখেছে হাসপাতালের বিছানায়। চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফেরার জন্য হতদরিদ্র পরিবারের সন্তান প্রভা হাসপাতালের বেডে শুয়ে সমাজের দানশীল মানুষদের কাছে বাঁচার করুন আকুতি জানাচ্ছে।

সেজুতি দাশ প্রভা উপজেলার ইসলামকাটি ইউনিয়নের বারাত গ্রামের দরিদ্র সমাজ কর্মী সদয় দাশ ও জোসনা দাশের মেয়ে।
হতভাগ্য পিতা সদয় দাশ জানান, গত কয়েক মাস আগে তার ফুটফুটে মেয়ে প্রভা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসকদের পরামর্শে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানোর পর প্রভার ব্লাড ক্যান্সার ধরা পড়ে।
পরে উন্নত চিকিৎসার জন্য গত ১নভেম্বর ভারতের ভেলরের সি.এম.সি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছে প্রভা। সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা বলেছেন, সঠিক ভাবে চিকিৎসা করাতে পারলে প্রভাকে এখনও বাঁচানো যেতে পারে। সুস্থতার জন্য তাকে দীর্ঘ মেয়াদি চিকিৎসা নিতে হবে। এজন্য প্রায় ১০ লক্ষ টাকা মতো খরচ হবে। কিন্তু এই টাকা যোগাড় করার সাধ্য সম্ভব না থাকায় প্রভার অসহায় পিতা সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন। সহযোগিতার জন্য যোগাযোগ প্রভার কাকা কাত্তিক দাশ মোবাইল ও বিকাশ নং-০১৬৮৬ ১৮১২১০ ও ০১৮৭৭-৮৬৪৭৪০ এই নাম্বারে।

এদিকে, ঘটনাটি জানার পর তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন প্রভার চিকিৎসার জন্য সার্বিক সহযোগীতার আশ্বাস দেন এবং তাকে সহযোগীতা করার জন্য সমাজের সর্বস্তরের মানুষদের প্রতি আহবান জানিয়েছে। তালা উপজেলা নির্বাহী অফিসারের ফেসবুক আইডির মাধ্যমেও এই বিষয়ে সকলের সহযোগীতার অনুরোধ জানানো হয়েছে।

#