তালায় মুক্তিযোদ্ধাদের জবাই করে হত্যার হুমকি ! প্রতিবাদে ১ নভেম্বর মানববন্ধন, সমাবেশ


381 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় মুক্তিযোদ্ধাদের জবাই করে হত্যার হুমকি ! প্রতিবাদে ১ নভেম্বর মানববন্ধন, সমাবেশ
অক্টোবর ৩০, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান , তালা :
সাতক্ষীরার তালার বারাত গ্রামে মুক্তিযোদ্ধাদের জবাই করে হত্যার হুমকি দিয়েছে জামায়াত-শিবিরের সমর্থকরা। সম্প্রতি বারাত মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের গায়ে তারা পোস্টারিং করে এই হুমকি দেয় বলে জানাগেছে।

তালা উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মাষ্টার আলাউদ্দিন জোয়াদ্দার ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, তালার বারাত গ্রামে মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক রয়েছে। সম্প্রতি বারাত গ্রামের ফজলুল করিমের ছেলে জামায়াত নেতা আব্দুল মজিদ মোড়লের নেতৃত্বে সেখানে জামায়াত-শিবির সমর্থকরা একটি গোপন বৈঠক করে। ওই বৈঠকে স্থানীয় মুক্তিযোদ্ধাদের জবাই করে হত্যার পরিকল্পনা করা হয়েছে বলে তারা জানতে পেরেছে। কয়েক দিন আগে বারাত মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের গায়ে হত্যার হুমকি দিয়ে পোষ্টারিং করা হয়েছে। এ ঘটনা জানাজানির পর  স্থানীয় মুক্তিযোদ্ধা ব্যাপক ক্ষুব্ধ হয়েছেন।

তিনি জানান, তালা উপজেলার বারাত গ্রামে মুক্তিযোদ্ধাদের জবাই করার হুমকি দিয়ে দেয়াল লিখনের প্রতিবাদে আগামী ১ নভেম্বর মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মাননীয় প্রধানমন্ত্রী’র নিকট স্মারকলিপি প্রদান করা হবে। তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও তালা উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটি যৌথভাবে ওই কর্মসূচী পালন করবে বলে জানাগেছে। শুক্রবার তালা মুক্তিযুদ্ধের সপক্ষের লোকজন সভা করে এসব সিদ্ধান্ত গ্রহন করেছে।

জানাগেছে, ওই সভায় গৃহিত কর্মসূচী সফল করার লক্ষ্যে এক প্রস্তুতি সভা শুক্রবার সকালে তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন, তালা উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহবায়ক ও তালা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জেয়াদ্দার। সভা পরিচালনা করেন, উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য সচিব ও জেএসডির কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি ঘোষ, আ. গফুর গোলদার, সমর সরকার (সরদার), আব্দুর রশিদ মাষ্টার, শেখ আমিনুল ইসলাম, সন্তোষ কুমার দাশ, মো. মহিউদ্দীন, মকবুল হোসেন, আবুল হোসেন গাজী, এরফান আলী, মো. আব্দুস সোবহান, তালা উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক সরদার রফিকুল ইসলাম ও সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হানসহ কমান্ড নেতৃবৃন্দ ও ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায়, মুক্তিযোদ্ধাদের জবাই করে হত্যা করার হুমকির প্রতিবাদে বারাত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিতব্য মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক, প্রগতিশীল সামাজিক, সাংস্কৃতিক ও সাংগঠনিক ব্যক্তিত্বকে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে।