তালার বীর মুক্তিযোদ্ধা অমেদ আলী সরদারকে রাষ্ট্রীয় মার্যাদায় দাফন


413 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার বীর মুক্তিযোদ্ধা অমেদ আলী সরদারকে রাষ্ট্রীয় মার্যাদায় দাফন
জুলাই ১, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি ::
দীর্ঘ রোগভোগে মৃত্যুবরনকারী তালার বীর মুক্তিযোদ্ধা অমেদ আলী সরদারকে রাষ্ট্রীয় মার্যাদায় দাফন করা হয়েছে। শনিবার সকালে তালা উপজেলা পরিষদ চত্বরে মরহুম বীর মুক্তিযোদ্ধা অমেদ আলী সরদার এর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। তাঁর আগে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর গার্ড অব অনার দেওয়া হয়।

এসময় তালা-কলারোয়া সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন, তালা থানার ওসি মো. হাসান হাফিজুর রহমান, শহীদ

মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার জোয়াদ্দার আলাউদ্দীন, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, জেলা আ’লীগ নেতা ও তালা প্রেসক্লাবের আহবায়ক প্রণব ঘোষ বাবলু, উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউপি

চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বরেন্য মুক্তিযোদ্ধাগণ ও সাংবাদিক এবং সুশীল সমাজের লোকজন উপস্থিত থেকে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

পরে মরহুম বীর মুক্তিযোদ্ধা অমেদ আলীকে পাইকগাছার কাটিপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, মরহুম বীর মুক্তিযোদ্ধা অমেদ আলী সরদার পাইকগাছা উপজেলার কাটিপাড়া গ্রামের মরহুম ইনতাজ আলী সরদারের পুত্র। যুদ্ধকালীন সময়ে অমেদ আলী তালা অঞ্চলে থেকে বিভিন্ন যুদ্ধে অংশগ্রহন করেন। দেশ স্বাধীনের পর তিনি তালাতে স্থায়ী ভাবে বসবাস শুরু করেন।

বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভোগার পর প্রায় ৮২ বছর বয়সে তিনি শুক্রবার বিকালে মৃত্যুবরন করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।
##