তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ আটক : জিজ্ঞাসাবাদ শেষে রাতেই মুক্তি !


354 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ আটক : জিজ্ঞাসাবাদ শেষে রাতেই মুক্তি !
মার্চ ২৩, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ও কামরুজ্জামান মোড়ল :
সাতক্ষীরার তালা উপজেলার মাগুরায় নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত পাঁচজন আহত হয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে এলাকাবাসির দাবীর মুখে তালা থানা পুলিশ তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারকে আটক করেছে।

বুধবার বিকাল ৫টার দিকে মাগুরা ইউনিয়নের মাদরা সার্বজনীন কালিমন্দির সংলগ্ন এলাকায় সংঘর্ষের পর সন্ধ্যার দিকে তাকে আটক করা হয়।

রাত পৌনে ১১ টার দিকে তালা থানার ওসি সগির মিঞা ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, কিছুক্ষণ আগেই ঘোষ সনৎ কুমারকে ছেড়ে দেওয়া হয়েছে। তাকে জ্ঞিসাবাদের জন্য সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

আহতরা হলেন- মাগুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত ওয়ার্কার্স পার্টির প্রার্থী হিরন্ময় মন্ডল, সুশীল মন্ডল, পবিত্র গাইন, গীতা রানী ও রেজাউল ইসলাম।

আহতদের তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং হিরন্ময় মন্ডলকে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার বিকালে মাদরা কালি মন্দিরে পূজা চলছিল। পূজা অনুষ্ঠানে এসে উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ইউপি নির্বাচনে জয়-পরাজয় নিয়ে উস্কানিমূলক বক্তব্য রাখেন। এসময় পরাজিত প্রার্থীর সমর্থকরা প্রতিবাদ করলে উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের নির্দেশে বিজয়ী প্রার্থী গণেশ দেবনাথ এবং তার কর্মী-সমর্থকদের নিয়ে পরাজিত প্রার্থী ও তার সমর্থকদের উপর হামলা করেন। এতে পরাজিত প্রার্থী হিরন্ময় মন্ডলসহ অন্তত পাঁচজন আহত হয়। ঘটনাস্থল থেকে এলাকাবাসির দাবীর মুখে তালা থানা পুলিশ তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারকে আটক করেছে।

প্রতক্ষদর্শীরা জানান, উত্তেজিত জনতার রোষানল থেকে উদ্ধার করতে এবং স্থানীয় জনতার দাবির মুখে পুলিশ ঘোষ সনৎ কুমারের হাতে হ্যান্ডক্যাপ পরিয়ে শত শত মানুষের সামনে থেকে তাকে নিয়ে আসে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিঞা জানান, মাগুরার মাদরায় হামলার ঘটনায় তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারকে আটক করা হয়েছে।

সূত্র জানায়, সন্ধ্যার পরে ঘোষ সনৎকে সাতক্ষীরা ডিবি অফিসে নিয়ে আসা হয়েছে। পুলিশ বলছে, গ্রেফতার বা আটক নয়, তাকে সেখানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, ঘোষ সনদের আটকের খবর জানাজানির পর তালা উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তার সমর্থকেরা রাত ৯ টার দিকে সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ের দিকে আসার চেষ্টা করলে ত্রিশ মাইল এলাকায় পুলিশ তাদেরকে ফিরিয়ে দিয়েছে বলে জানাগেছে।

 

রাত ১১ টার দিকে ঘোষ সনৎ কুমারের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ইখতিয়া জানান, সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয় থেকে তাকে ছাড়িয়ে আনা হয়েছে।তিনিসহ আওয়ামী লীগের জেলা জেতারা সেখানে ছিলেন।