তালার সুজনশাহায় গ্রাম পুলিশের বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ


108 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার সুজনশাহায় গ্রাম পুলিশের বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ
জুন ৫, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার ইসলামকাটি ইউনিয়নেরে গ্রাম পুলিশ আরশাদ আলীর বিরুদ্ধে প্রভাব বিস্তার করে এলাকার একাধিক ব্যক্তির জমি দখল সহ হামলা, মামলা ও হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। আরশাদ আলী গ্রাম পুলিশ হওয়ায় থানা পুলিশের নাম ভাঙ্গিয়ে এলাকার সাধারন মানুষদের জমি দখল ও হুমকি প্রদান করছে। ঘটনায় এলাকার ক্ষতিগ্রস্থ মানুষরা উর্দ্ধতন পুলিশ কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেছেন।
উপজেলার পরানপুর গ্রামের মো. রেজুয়ান উল্লাহ বিশ্বাস বলেন, সুজনশাহা গ্রামের মৃত. ছকিল উদ্দীন সরদার’র ছেলে মো. আরশাদ আলী সরদার গ্রাম পুলিশের চাকরি করার সুবাধে এলাকার নিরিহ মানুষদের বিরুদ্ধে সে থানায় জিডি, অভিযোগ বা মামলা করে এলাকার মানুষদের ভীতির মধ্যে রেখেছে। থানা পুলিশের নাম ভাঙ্গিয়ে সে রেজুয়ান উল্লাহ’র সুজনশাহা বাজারের দীর্ঘ বছরের ভোগদখলীয় জমির একাংশ জোর পূর্বক দখল সহ গাছপালা কেটে সাবাড় করেছে। এছাড়া গৃহপালিত পশু-পাখি মেরে ফেলছে। তার অপকর্মে বাঁধা দিলেই সে নানাবিধ হুমকি প্রদান করছে। এভাবে সে এলাকার আব্দুল ওয়াদদু সহ অনেক মানুষের জমি জোরদখল সহ হামলা-মামলা ও হুমকির মধ্যে রেখেছে। একের পর এক হামলা ও হমুকির ঘটনায় ভুক্তভোগী রেজুয়ান উল্লাহ তালা থানায় গ্রাম পুলিশ আরশাদ আলীর বিরুদ্ধে ইতোমধ্যে একটি জিডি করেছেন।
এবিষয়ে জানতে চাইলে গ্রাম পুলিশ আরশাদ আলী জমি জোরদখলের অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের পৈত্রিক জমি রেজুয়ানের দখল থেকে উদ্ধার করে আমরা দখলে নিয়েছি। এছাড়া জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এলাকার কতিপয় ব্যক্তি আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আমাকে হয়রানী করার চেষ্টা করছে।

#