তালা সংবাদ ॥ অপদ্রব্য পুশ করায় চিংড়ি ব্যবসায়ীর সাজা


415 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ অপদ্রব্য পুশ করায় চিংড়ি ব্যবসায়ীর সাজা
অক্টোবর ১, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি :
অপদ্রব্য পুশ করে মাছের ওজন বৃদ্ধির অপরাধে তালা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান এর ভ্রম্যমান আদালত এক বাগদা চিংড়ি মাছ ব্যবসায়ীকে সাজা প্রদান করেছেন।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. হাদিউজ্জামান জানান, বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে উপজেলার শাহাপুর গ্রামের অজিত মন্ডলের পুত্র দিপঙ্কর মন্ডল’র বাড়ি থেকে ৪ কেজি অপদ্রব্য পুশকরা বাগদা চিংড়ি উদ্ধার করা হয়।
এই কারনে উপজেলা নির্বাহী অফিসার ও মো. মাহবুবুর রহমান দিপঙ্করকে ১ মাসের কারাদন্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে উদ্ধার হওয়া বাগদা চিংড়ি মাছ আগনে জ্বালিয়ে বিনষ্ট করার নির্দেশ প্রদান করেন। পরবর্তিতে আটক দিপঙ্কর জরিমানার টাকা প্রদান করেন।
##

তালায় কলেজ ছাত্রীকে লাঞ্চিত করায় বখাটের কারাদন্ড
তালা প্রতিনিধি :
বিয়ের প্রস্তাবে রাজী না হওয়ায় এক কলেজ ছাত্রীকে ধারাবিহক উত্ত্যক্তসহ ওই ছাত্রীকে লাঞ্চিত করার অপরাধে আবুল হাসান (২৪) নামের এক যুবককে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান এর ভ্রাম্যমান আদালত এই কারাদন্ড প্রদান করেন।

সূত্রে জানাগেছে, উপজেলার বারাত গ্রামের মদ্দীন গাজীর বখাটে পুত্র আবুল হাসান একই এলাকার ওই কলেজ ছাত্রীকে বিয়ের জন্য প্রস্তাব দেয়। এতে ছাত্রীটি রাজি না হওয়ায় আবুল হাসান তাকে প্রতিনিয়ত উত্ত্যক্ত করতো। একপর্যায়ে ঘটনাটি ওই কলেজ ছাত্রী তাঁর অভিভাবকদের জানায়। এতে আবুল হাসান ক্ষিপ্ত হয়ে ওই কলেজ ছাত্রীকে প্রকাশ্যে লাঞ্চিত করে। এবিষয়ে ছাত্রীর অভিভাবক তালা উপজেলা নির্বাহী অফিসার’র মাধ্যমে থানা পুলিশে একটি অভিযোগ দায়ের করেন।

বৃহস্পতিবার সকালে তালা থানা পুলিশ আবুল হাসানকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন। আদালত কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত ও লাঞ্চিত করার অপরাধে আবুল হাসানকে ৬ মাসের সাজা প্রদান করেন।