তালায় অবৈধ যানবাহন’র নিয়ন্ত্রণ দাবিতে মানববন্ধন


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় অবৈধ যানবাহন’র নিয়ন্ত্রণ দাবিতে মানববন্ধন
ফেব্রুয়ারি ১৯, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম জুলফিকার রায়হান ::

তালা উপজেলায় সড়ক দূর্ঘটনারোধে অবৈধ ইজিবাইক, নসিমন, করিমন, ট্রলি ও মটরভ্যান নিয়ন্ত্রণে কঠিন ব্যবস্থা গ্রহন এবং প্রয়োজনীয় স্থানে গতিরোধক (স্পিড ব্রেকার) নির্মাণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার সকালে তালার শ্রীমন্তকাটি ছাত্র কল্যাণ পরিষদের উদ্যেগে উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন’র নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

পরে দাবী বাস্তবায়নের জন্য তালা ডাকবাংলা চত্বরে খুলনা-পাইকগাছা সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় বক্তৃতা করেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জকির হোসেন, প্রভাষক এস.আর. আওয়াল, সাংবাদিক রফিকুল ইসলাম, শ্রীমন্তকাটি ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি দেবাশিষ দাশ ও সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, তালা ব্রীজ হতে জেঠুয়া হয়ে শালিখা কলেজ পর্যন্ত সড়কের পাশে ৩টি মাধ্যমিক বিদ্যালয়, ৬টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি কিন্ডারগার্টেন বিদ্যালয় রয়েছে । এছাড়া মাদ্রসা ও হাট-বাজার সহ আরো একাধিক প্রতিষ্ঠান রয়েছে।

এই সড়ক দিয়ে প্রতিদিন পার্শ্ববর্তী পাইকগাছা এবং আশাশুনি উপেজলার বিভিন্ন এলাকায় হাজার হাজার মানুষ বিভিন্ন যানবাহন নিয়ে চলাচল করে। এরমধ্যে অদক্ষ চালকরা অবৈধ ইজিবাইক, নসিমন, করিমন, ট্রলি, মটরভ্যান সহ বিভিন্ন যানবাহন চালানোয় প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা ঘটছে। সর্বশেষ মঙ্গলবার দুপুরে স্কুল ছুটি শেষে বাড়ি ফেরার পথে শ্রীমন্তকাটি সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের ১ম শ্রেনীর ছাত্রী মোহনা পাল স্বরসতী (৭) ইজিবাইকের ধাক্কায় নির্মমভাবে নিহত হয় । এর মাত্র ৪৮ ঘন্টা আগে তালার জাতপুর-মহান্দি সড়কের চন্ডিপুর গ্রামে স্কুল ছুটি শেষে বাড়ি ফেরার সময় প্রতিম দাশ নামের এক শিশু ব্যাটারিচালিত ভ্যানের ধাক্কায় নিহত হয়।

বক্তারা বলেন, চলাচলের জন্য গুরুত্বপূর্ণ এসব সড়কের পাশে ব্যাবসায়ীরা যত্রতত্র ভাবে কাঠ ও বালি রেখে ব্যবসা করছে। এছাড়া অনেকেই রাস্তার জমির উপর অবৈধভাবে দোকান ঘর নির্মান করায় রাস্তা সংকুচিত হয়ে দূর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। এসব বিষয়ে আশু ব্যবস্থা গ্রহনের জন্য নেতৃবৃন্দ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।