তালায় আইজিপি কাপ যুব কাবাডি বাছাই পর্বে খলিলনগর ইউনিয়ন চ্যাম্পিয়ন


397 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় আইজিপি কাপ যুব কাবাডি বাছাই পর্বে খলিলনগর ইউনিয়ন চ্যাম্পিয়ন
অক্টোবর ৯, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা :
দেশব্যাপী কাবাডি খেলাকে পুনরায় জনপ্রিয় খেলায় পরিনত করার লক্ষ্যে অনুষ্ঠিত আইজিপি কাপ যুব কাবাডি-১৫ এর তালা থানা অঞ্চলের বাছাই পর্ব শুক্রবার শেষ হয়েছে।

তালা থানার জন্য সেরা কাবাডি দল গঠনের জন্য, তালা থানার অধিনে ৭টি ইউনিয়ন এবং তালা থানার ওসির সমন্বয়ে ৮টি দল গঠন করে টূর্নামেন্টের আয়োজন করা হয়। সাতক্ষীরা জেলা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির পিপিএম (বার) এর আয়োজনে এবং তালা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজার সহযোগীতায় টূর্নামেন্টের বাস্ত বায়িত হয়।

শুক্রবার বিকালে তালা সরকারি কলেজ মাঠে টূর্নামেন্টের সেমি ফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। সেমি ফাইনালে জালালপুর ইউনিয়নকে পরাজিত করে খলিলনগর ইউনিয়ন এবং তালা সদর ও তেঁতুলিয়া (যৌথ) ইউনিয়নকে হারিয়ে তালা থানার ওসির দল ফাইনালে উত্তীর্ন হয়।
তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ন ফাইনাল খেলায় ৩৯-২৯ পয়েন্টের ব্যবধানে তালা থানার ওসির দলকে পরাজিত করে খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু’র তত্বাবধানে তাঁর খলিলনগর ইউনিয়ন চ্যাম্পিয়ন হয়। খেলায় খলিলনগর ইউনিয়ন দলের মাছুম বিল্লাহ (সবুজ) টূর্নামেন্ট সেরা কাবাডি খেলোয়াড় নির্বাচিত হয়।

টূর্নামেন্ট শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে সম্মাননা প্রদান উপলক্ষ্যে এক ষবা তালা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও ফাইনাল খেলার উদ্বোধন করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেরা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান।

সভায় অন্যান্যের মধ্যে তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিয়াজান আলী মোড়ল, তালা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক কাজী আমিনুল বারী আপরা, উপজেলা যুব সংহতি সভাপতি সরদার কবির হোসেন, ক্রীড়া সংগঠক মীর কাইয়ুম ইসলাম ডাবলু, হাবিবুর রহমান হাবিব, কাজী মোমিনুল বারী চান্টু, সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান প্রমুখ বক্তৃতা করেন। খেলাটি পরিচালনা করেন, কাবাডি খেলার দক্ষ পরিচালক আবুল কালাম ও মিঠু। খেলার ধারাভাষ্য প্রদান করেন জনপ্রিয় ধারাভাষ্যকর শিক্ষক শেখ মো. জাহাঙ্গীর ও সাংবাদিক কামরুজ্জামান মিঠু। খেলাটি শত শত নারী ও পুরুষ দর্শক উপভোগ করেন।