তালায় আওয়ামী লীগ’র বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা


250 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় আওয়ামী লীগ’র বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
জানুয়ারি ৩১, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় ভাইস চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী সরদার মশিয়ার রহমান’র উপর দূর্বত্তদের অতর্কিত হামলার প্রতিবাদে তালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
তালা সদর ইউনিয়ন আওয়ামী লীগ এর উদ্যোগে বৃহস্পতিবার বিকালে মিছিলটি উপশহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে। পরে তালা উপশহরের ৩ রাস্তা মোড়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি শাবাবুদ্দীন বিশ্বাস। বক্তৃতা করেন, তালা উপজেলা আওয়ামী লীগ’র সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বাংলাদেশ আওয়ামী যুবলীগ’র কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশি মো. রফিকুল ইসলাম মোড়ল, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ নেতা প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা আওয়ামী লীগ’র সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, তালা উপজেলা যুবলীগ সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা চাত্রলেিগর সাবেক সভাপতি মো. ইকবল হোসেন, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ রাম প্রসাদ শাহিনুর রহমান খাঁ প্রমুখ। প্রতিবাদ সভাটি পরিচালনা করেন, উপজেলা জাতীয় শ্রমিক লীগ’র সাধারন সম্পাদক জি. এম. শফিউর রহমান ডানলাপ।
সভায় সরদার মশিয়ার রহমান এর উপর বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের জোর দাবী জানানো হয়। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগ সহ আওয়ামী লীগ’র অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এরআগে, এদিন সকালে তালা প্রেস ক্লাবের পক্ষ থেকে সরদার মশিয়ার রহমান’র উপর হামলাকারীদের গ্রেফতারের দাবী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন’র মাধ্যমে প্রধানমন্ত্রী’র নিকট স্মারকলিপি প্রদান করা হয়। প্রসঙ্গত : সরদার মশিয়ার রহমান তালা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালনরত রয়েছেন।
উল্লেখ্য, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা থেকে তালার বাড়িতে ফেরার সময় পথিমধ্যে সাতক্ষীরাতে আততায়ীরা সরদার মশিয়ার রহমানকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায়। পরে গুরুতর আহতাবস্থায় প্রথমে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়া হলে ওই রাতে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে এখন ভাল অবস্থায় চিকিৎসাধিন রয়েছেন বলে তাঁর বড় ভাই সরদার কবির হোসেন জানিয়েছেন।

#