তালায় আঞ্চলিক শিক্ষা অধিকার সম্মেলনের উদ্ভোধন


370 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় আঞ্চলিক শিক্ষা অধিকার সম্মেলনের উদ্ভোধন
ডিসেম্বর ২৭, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু :
‘সবার জন্য প্রাথমিক শিক্ষার অধিকার, রাষ্ট্রের অঙ্গীকার’ এই প্রতিপাদ্য সামনে রেখে সাতক্ষীরার তালা উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে আঞ্চলিক শিক্ষা অধিকার সম্মেলন।
বেসরকারী সংস্থা ভূমিজ ফাউন্ডেশন এর আয়োজনে এবং একশনএইড বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত সম্মেলন প্রধান  অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।
ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সভাপতি ও বেসরকারী সংস্থা উত্তরণ পরিচালক শহিদুল ইসলামের সভাপতিত্বে উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, প্রাথমিক শিক্ষা অধিপপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক একেএম গোলাম মোস্তফা, তালা উপজেলা পরিষদ, চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান, সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফ হোসেন, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান প্রমুখ।
একশনএইড বাংলাদেশের প্রতিনিধি ইকবাল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান অচিন্ত্য সাহা।
এ সময় শিশুরা তাদের স্বপ্নের প্রাথমিক বিদ্যালয়ের ছবি আঁকে এবং নিজেদের প্রকাশিত দেয়াল পত্রিকা প্রদর্শন করে। শিশুরা নাটকের মাধ্যমে তাদের নিজেদের প্রাথমিক বিদ্যালয়ের শিশু অধিকার পরিস্থিতি তুলে ধরে। উক্ত সম্মেলনে সাতক্ষীরাসহ বান্দরবন, চট্রগ্রাম, ঝিনাইদহ, যশোর ও পটুয়াখালি জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ শিক্ষা কর্মকর্তা ও অভিভাবক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এসময় বলেন,বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। আর এ সরকারের সার্বিক সহযোগিতায়  শিক্ষার অধিকার সম্পর্কে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে ।