তালায় ইউপি সদস্য’র নেতৃত্বে খাস জমি দখল চেষ্টা : ভূমিহীন পরিবারের ৪ সদস্য আহত


205 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ইউপি সদস্য’র নেতৃত্বে খাস জমি দখল চেষ্টা : ভূমিহীন পরিবারের ৪ সদস্য আহত
মে ৮, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালায় ইউপি সদস্য কর্তৃক ভূমিহীন পরিবারের ৪ জনকে কুপিয়ে জখম করে ঘর-বাড়ী উচ্ছেদ কার হয়েছে। ঘটনাটি ঘটেছে ৮ মে (শুক্রবার) সকালে তালা উপজেলার খেশরা ইউনিয়নের শাহপুর গ্রামে। এসময় দূর্বৃত্তদের হামলায় গুরুতর আহত ভূমিহীন পরিবারের ৪ সদস্যদের তালা হাসপাতালে ভর্তি করা হয়।
জানাগেছে, উপজেলার দক্ষিন শাহপুর গ্রামের আলিম উদ্দিন খাঁ’র পুত্র পলাশ খাঁ (৩৬) ভূমিহীন হিসাবে খাস খালের পাশে খাস জমির উপর বসত বাড়ী করে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছিল। কিন্তু সেই জমির উপর কু-নজর পড়ে একই এলাকার প্রভাবশালী বর্তমান ইউপি সদস্য আলাউদ্দিন গাজীর। সে উক্ত জমি দখল নিতে বিভিন্ন সময় পলাশকে নানা হুমকী-ধামকী সহ মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে চলমান বিরোধের জের ধরে আলাউদ্দীন গাজীর নেতৃত্বে ২৫ জন দূর্বৃত্ত ৮ মে সকালে পলাশ খাঁ’র ঘর-বাড়ী ভাংচুর সহ দখলের চেষ্টা করে। এ সময় বাঁধা দিতে গেলে পলাশ খাঁ (৩৬), তার স্ত্রী রোজিনা বেগম (৩০), পলাশের ভাই ফারুক খা (৩৩) ও জাহাঙ্গীর খাঁকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এ ব্যাপারে ইউপি সদস্য আলাউদ্দিন গাজীর কাছে জানতে চাইলে তিনি জমি জোর দখলের চেষ্টার অভিযোগ অস্বীকার করেন।

হামলার ঘটনায় তালা থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে। তালা থানার ওসি মো. মেহেদী রাসেল অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ঘটনার তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

#