তালায় এক সাংবাদিকের আত্মহত্যা


312 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় এক সাংবাদিকের আত্মহত্যা
অক্টোবর ২৫, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি এম জুলফিকর রায়হান, তালা প্রতিনিধি:
সাতক্ষীরার তালা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি এম এম ফজলুল হক মনি (৫৮) বিষপানে আত্মহত্যা করেছে। তিনি তালা উপজেলার মাছিয়াড়া গ্রামের মৃত: বাহারুল মোড়লের পুত্র।

রোববার ভোরে নিজ ঘরে তিনি বিষপান করেন। এ সময় তার স্ত্রী-সন্তানরা বাড়িতে ছিলেন না। মৃত্যুকালে তিনি বৃদ্ধা মাতা, স্ত্রী, দু’পুত্র, চার বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তালা থানার ওসি মোঃ রেজাউল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি কি কারণে বিষপানে আত্মহত্যা করেছেন তার সঠিক কারণ এখনও জানা যায়নি।

সাংবাদিক মনির সহকর্মীরা ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, ২০০০ সালে সংবাদ সংগ্রহ করতে যেয়ে সড়ক দুর্ঘটনায় মারাত্বক আহত হন ফজলুল হক মনি। প্রায় ৩ মাস তিনি অচেতন ছিলেন। ঢাকায় দীর্ঘদিন চিকিৎসা শেষে তিনি বাড়িতে ফেরেন। তবে সড়ক দুর্ঘটনার কারণে তার বাম পা কেটে ফেলতে হয়েছিল। এর পর থেকে তিনি আর সাংবাদিকতায় সক্রিয় হতে পারেননি। অসুস্থ্যতার কারণে পরিবারে আর্থিক সংকট ছিল তার। তিনি বিভিন্ন সময় ঢাকার দৈনিক জনতা, খুলনা থেকে প্রকাশিত দৈনিক তথ্যসহ একাধিক পত্রিকায় কাজ করেছেন। মৃত্যুর আগের দিন তিনি তার স্ত্রী ও সন্তানদের শ্বশুর বাড়িতে পাঠিয়ে দেন। পরে রাতের কোন এক সময় বিষপানে আত্মহত্যা করেন বলে পুলিশ ধারনা করছে।